আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জের তাড়াইলে জাতীয় যুব দিবস পালিত

হুমায়ুন রশিদ জুয়েল কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি ঃ “স্মার্ট যুব, সমৃদ্ধ দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে জাতীয় যুব দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার পহেলা নভেম্বর সকালে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জহিরুল ইসলাম ভূঁইয়া শাহীন, উপজেলা নির্বাহী অফিসার আল মামুন, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ নুরজাহান বেগম, মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা সুলতানা, কৃষি কর্মকর্তা স্বপন কুমার সাহ, মৎস্য অফিসার অমিত পন্ডিত, মাধ্যমিক শিক্ষা অফিসার একে এম গোলাম কিবরিয়া,উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ আনিসুর জামান খান , প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এসএম আবু মোতালেব, তালজাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবু জাহেদ ভুইঁয়া, ধলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আফরোজ আলম ঝিনুক,তাড়াইল উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি সাইফ উদ্দিন ( ইদ্রিস) সহ সাংবাদিক ইলেকট্রনিক মিডিয়াবৃন্দ।
যুব সংগঠন সমূহকে প্রাণ চঞ্চল ও গতিশীল করনে অত্র দপ্তর হতে সংগঠন ভিত্তিক অনুদান ও ঋণ প্রদান করা হয় । উক্ত দিবসে দুইজন যুব প্রশিক্ষণ প্রাপ্ত ব্যক্তিকে নগদ এক লক্ষ ৬০০০০ টাকার চেক প্রদান করা হয়।এদের মধ্যে দিগদাইড় গ্রামের মোঃ হানিফ মিয়া,সহিলাটি গ্রামের আবু বক্কর সিদ্দিক কেনু। এছাড়াও জানাযায়, অপ্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ কোর্স সমূহের আওতায় স্থানীয় চাহিদার ভিত্তিতে বিভিন্ন ট্রেডে বেকার যুবকদের ০৭সাতদিন থেকে ২১ দিন মেয়াদী প্রশিক্ষণ প্রদান করা হয়। উপজেলার চেয়ারম্যান জহিরুল ইসলাম ভূঁইয়া শাহীন বলেন, উদ্দীপ্তকরণ প্রশিক্ষণ ক্ষুদ্র ঋণ এবং অন্যান্য প্রয়োজনীয় সহায়তার মাধ্যমে যুবদের কর্মসংস্থান আত্মকর্মস্থানে নিয়োজিত করা সহ দেশের উন্নয়নে প্রক্রিয়ার প্রতিটি স্তরে তাদের সম্পৃক্ত করা। প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার নুরজাহান বেগম বলেন, দক্ষতা বৃদ্ধি মুলক প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে যুবকদের কর্মসংস্থান কিংবা কর্মসংস্থানে নির্জিত করা জাতীয় উন্নয়ন কর্মকাণ্ডে বেকার যুবকদের সম্পৃক্ত করা। তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার আল মামুন বলেন, উৎপাদনশীল যুব সমাজকে সু সংগটিত সুশৃংখল এবং উৎপাদন মুখী শক্তিতে রূপান্তর করা। তবেই দেশ উন্নয়নশীল দেশে পরিণত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category