আজ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কাওরাইদের শীর্ষ সন্ত্রাসী ১৪ মামলার আসামি আতিকুল ঢালী গ্রেফতার

ফাতেমা শবনম ঃ গাজীপুরের শ্রীপুর উপজেলার ৫ নং কাওরাইদ ইউনিয়নের শীর্ষ সন্ত্রাসী একাধিক মামলার আসামি কাদির ঢালীর ছেলে, আতিকুল ঢালীকে সোমবার ৮ মে কাওরাইদ ইউনিয়নের গলদাপাড়া এলাকা থেকে গ্রেফতার করেছে শ্রীপুর থানা পুলিশ।

উল্লেখ্য গত ৩০ এপ্রিল, শ্রীপুরে ইউপি সদস্যের নেতৃত্বে পোলট্রি ফার্মে দেশীয় অস্ত্র নিয়ে ঢুকে পোলট্রি ব্যবসায়ী যুবককে কুপিয়ে জখমের অভিযোগ করেন । এ ঘটনায় আহত যুবককে তাঁর স্বজনেরা উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে ইউপি সদস্যের নেতৃত্বে আবারও বাধা দেওয়া হয়। পরে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন করলে পুলিশ এসে ওই যুবককে হাসপাতালে পাঠায়।

রোববার ৩০ এপ্রিল দুপুরে শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের সোনাব গ্রামে এ ঘটনা ঘটে। আহত পোলট্রি ব্যবসায়ী যুবকের নাম মোফাজ্জল হোসেন (২৭)। তিনি উপজেলার কাওরাইদ ইউনিয়নের সোনাব গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে। এ ঘটনায় ভুক্তভোগীর মা বাদী হয়ে কাওরাইদ ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ড সদস্য আশরাফুল ঢালী (৩৮), তাঁর ভাই আতিকুল ঢালী (৩০), এমদাদুল ঢালী (৪৫) ও রমিজ উদ্দিন ঢালীর (৫৫) নামে লিখিত অভিযোগ করেছেন।

আহত যুবকের মা মরিয়ম আক্তার বলেন, ‘ওরা আমার ছেলেকে কুপিয়ে গুরুতর আহত করেছে, মাথায় অনেক আঘাত করেছে। পরে খবর পেয়ে ছেলেকে উদ্ধার করে হাসপাতালে রওনা হলে পুনরায় বাধা প্রধান করে। পরবর্তীতে আমি জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন করলে পুলিশ এসে আমার ছেলেকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

ঢালী বাহিনীর অত্যাচারে দীর্ঘদিন ধরে এই এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছেন, এদের হামলা থেকে রক্ষা পাচ্ছে না এই এলাকার অসহায় মানুষগুলো।

ঢালী বাহিনীর মদত দাতা আশরাফুল ঢালী ইউপি সদস্য হওয়ার কারণে, এর ভাইয়েরা এলাকার মধ্যে যত ধরনের অপকর্ম আছে সকল অপকর্ম এরা করে যাচ্ছে মাদক ব্যবসা থেকে শুরু করে জমির দখল এবং বনের জমি থেকে মাটি কাটা এদের প্রধান ব্যবসা এদের অত্যাচারের ভয়ে এলাকার কেউ মুখ খোলে না।

এলাকায় খোঁজ নিয়ে জানা যায়, ঢালী পরিবারের বিরুদ্ধে বনের জমি দখল মাদক ব্যবসায় বনের জমি থেকে মাটি বিক্রি সহ সকল ধরনের দুর্নীতির অভিযোগ রয়েছে এদের বিরুদ্ধে এই এলাকার সাধারণ মানুষ এদের ভয়ে মুখ খুলছেন না। দিনের পর দিন এদের দুর্নীতির ভেরেই যাচ্ছে এদের বিরুদ্ধে থানা একাধিক মামলা থাকা সত্বেও প্রকাশে ঘুরে বেড়াচ্ছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম জানান, আতিকুল ঢালীর একাধিক মামলার ওয়ারেন্ট ভক্ত আসামি ৩০ এপ্রিল মরিয়ম বেগমের অভিযোগের ঘটনায় মামলা হয় এই মামলায় তাকে গ্রেফতার করা হলেও এর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে যার ওয়ারেন ভুক্ত আসামি তিনি, আতিকুল ঢালীর সহযোগীদের কেও গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category