আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জ দোকান মালিক সমিতি পৌর শাখার প্রথম আহ্বায়ক সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি ঃ বাংলাদেশ দোকান মালিক সমিতি কিশোরগঞ্জ পৌর শাখার প্রথম আহ্বায়ক সভা অনুষ্ঠিত হয়েছে।

২৩ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় কিশোরগঞ্জ রোটারি ক্লাব ভবনে এ আহ্বায়ক সভা অনুষ্ঠিত হয়।

পৌর কমিটির আহ্বায়ক মেসার্স জামন রেডিও ইলেকট্রিক হাউজের স্বত্বাধিকারী রোটারিয়ান আসাদুজ্জামান খান ঈশার সভাপতিত্বে সভায় পবিত্র কোরআন তেলাওয়াত করেন বাংলাদেশ দোকান মালিক সমিতি কিশোরগঞ্জ জেলা শাখা সদস্য কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও জেলা ইটভাটা মালিক সমিতির সভাপতি আলহাজ্ব হাফেজ মোঃ খালেকুজ্জামান। গীতা পাঠ করেন বাংলাদেশ দোকান মালিক সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার সন্মানিত যুগ্ন আহবায়ক ও কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির পরিচালক বাবু পরিতোষ পাল ও দাঁড়িয়ে জাতীয় সংগীতের প্রতি সম্মান প্রদর্শন করে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়।
এসময় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ দোকান মালিক সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার সম্মানিত আহবায়ক ও কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির সভাপতি এ কে এম মজিবুর রহমান বেলাল, বাংলাদেশ দোকান মালিক সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার সন্মানিত যুগ্ন আহবায়ক ও কিশোরগঞ্জ বড় বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সেক্রেটারি মোঃ ওসমান গনি, বাংলাদেশ দোকান মালিক সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার সন্মানিত যুগ্ন আহবায়ক
ও কিশোরগঞ্জ কৃষকলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জনাব বোরহান উদ্দিন, বাংলাদেশ দোকান মালিক সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার সম্মানিত সদস্য ও কিশোরগঞ্জ বড়বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক জনাব মাহবুব হাসান। কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি নির্বাহী কর্মকর্তা জনাব আবদুল্লাহ আল মামুন। পৌর কমিটির সম্মানিত সদস্য ও ম্যাক এর কর্ণধার রোটারিয়ান আজমল খান। পৌর কমিটির সম্মানিত সদস্য, কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি পরিচালক ও স্মাইল এর কর্ণধার জনাব এনামুল হক। পৌর কমিটির সম্মানিত সদস্য ও মুসকান ওয়ার্ল্ড ফার্নিচারের কর্ণধার মোঃ আশরাফ উদ্দিন, পোশাক মেলার কর্ণধার জাহাঙ্গীর আলম, বেতার ভবনের কর্ণধার সাইফুল ইসলাম শানু, মেসার্স ইকবাল থাই অ্যালুমিনিয়াম এন্ড গ্লাসের কর্ণধার এ কে এম রেজাউল হক ইকবাল, আবরণী বস্ত্রালয়ের কর্ণধার জনাব মোঃ হুমায়ুন কবির, বড় বাজার ব্যবসায়ী সমিতির ক্রীড়া সম্পাদক ও সেলবাজারের কর্ণধার আব্দুল মালেক সজীব, শশী বিজনেস সেন্টার ও শশি লাইব্রেরির কর্ণধার মোঃ আলমগীর হোসাইন রাজিব, কিশোরগঞ্জ উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, মেসার্স পিন্ধন ও অন্যরকম বিউটি পার্লারের কর্ণধার সেলিনা ইয়াসমিন কাকলি ও আশরাফিয়া বুটিকস এর কর্ণধার নাদিরা বেগম।

শুভেচ্ছা বক্তব্যে পৌর কমিটির আহ্বায়ক রোটারিয়ান আসাদুজ্জামান খান ঈশা পৌর কমিটির কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন। তিনি তার বক্তব্যে বলেন, এই পর্যন্ত পৌর কমিটি জেলা কমিটির সাথে মাক্স বিতরণ সহ বিভিন্ন সচেতনতামূলক ক্যাম্পেইন, প্রভাতফেরী, স্বাধীনতা দিবস ও বিজয় দিবস উদযাপন, গণ টিকা কর্মসূচি,বিদায়ী পুলিশ সুপার জনাব মোঃ মাশরুকুর রহমান খালেদ বিপিএম এর সাথে সৌজন্য সাক্ষাৎ ও কিশোরগঞ্জ জেলা পুলিশ কর্তৃক ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভায় অংশগ্রহণ করে।
আমরা আমাদের সাংগঠনিক কার্যক্রম কে আরো গতিশীল ও সর্বত্র ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে BDMS( বাংলাদেশ দোকান মালিক সমিতি, কিশোরগঞ্জ জেলা শাখা) নামে একটি অফিশিয়াল ফেসবুক গ্রুপ খুলেছি। জেলা কমিটির কাছ থেকে অনুমোদন পেলে বাংলাদেশ দোকান মালিক সমিতি কিশোরগঞ্জ জেলা শাখা নামে ব্যবসায়ীদের বিভিন্ন সমস্যা সমাধান ও আরও বিভিন্ন বিষয় নিয়ে চার মাস অন্তর অন্তর একটি নিউজলেটার প্রকাশ করবো।

পৌর কমিটির আহ্বায়ক আরো জানান, আগ্রহী কেউ সংগঠনের সদস্য হতে হলে ২৫০০/- ভর্তি ফি দিতে হয়। আমরা কোন সদস্যদের কাছ থেকে কোন ধরনের ভর্তি ফি নেইনি। একেবারে শূন্য হাতে আমরা আমাদের পৌর কমিটির যাত্রা শুরু করেছি। গত ২০ ফেব্রুয়ারি ২০২২ ইং তারিখে বাংলাদেশ দোকান মালিক সমিতি পৌর শাখার ব্যানারে আখড়া বাজার জামান সাহেবের বাসায় কোভিড-১৯ এর গণ টিকা কর্মসূচির আয়োজন করে। উক্ত কর্মসূচিতে জনাব এ কে এম রেজাউল হক ইকবাল, জনাব জাহাঙ্গীর আলম, জনাব সাইফুল ইসলাম শানু, জনাব মোঃ আশরাফ উদ্দিন এবং আমি নিজে ৫০০/- করে মোট ২৫০০/- দিয়ে উক্ত প্রোগ্রাম বাস্তবায়ন করি। বর্তমানে আমাদের হাত একেবারে খালি। আমাদের পৌর কমিটির যে ১৫ জন সদস্য আছে তাদের সবার কাছ থেকে নুন্যতম ১০০০ টাকা করে নিয়ে আমরা একটি ফান্ড গঠন করবো। তাছাড়া সামনে আরো কিছু ফান্ডরাইজিং প্রোগ্রামের মাধ্যমে সামাজিক ও বিভিন্ন ধরনের জনসচেতনতামুলক কর্মসূচি হাতে নিব।আমরা যা কিছু করব জেলা কমিটির সাথে সমন্বয় করে করব। আপাতত জেলা কমিটির কাছ থেকে আমরা কোন ফান্ড নেব না। কিন্তু আমরা যেসব প্রোগ্রামের মাধ্যমে ফান্ডরাইজ করব সেই টাকা যেনো পৌর কমিটির কাছে থাকে এ ব্যাপারে জেলা কমিটির দৃষ্টি আকর্ষণ করছি। তবে পৌর কমিটির যেকোনো কার্যক্রম সর্বদা জেলা কমিটির কাছে জবাবদিহিতা করতে বাধ্য থাকবে।

এরপর পৌর কমিটির সম্মানিত সদস্যবৃন্দ, জেলা কমিটির সম্মানিত সদস্যবৃন্দ, জেলা কমিটির ০৪ জন সন্মানিত যুগ্ন আহবায়ক ও জেলা কমিটির সম্মানিত আহবায়ক মূল্যবান ও দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন। পৌর কমিটির কার্যক্রমে সকলে সন্তোষ প্রকাশ করেন। পরবর্তীতে পৌর কমিটির সকল কার্যক্রমে জেলা কমিটিকে সার্বিক সহযোগিতা প্রদান করবেন বলে আশ্বাস প্রদান করেন।

পরিশেষে পৌর কমিটির সম্মানিত আহবায়ক উক্ত সভায় উপস্থিত হয়ে সাফল্যমন্ডিত করায় সকল কে ধন্যবাদ জ্ঞাপন করেন। বাংলাদেশ দোকান মালিক সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার সকল সদস্যের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে পৌর কমিটির ১ম আহ্বায়ক সভার সমাপ্তি ঘোষনা করেন।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category