কিশোরগঞ্জ জেলায় শ্রেষ্ঠ অফিসার অষ্টগ্রাম থানার ইনচার্জ মুর্শেদ জামান বিপিএম

নিজস্ব প্রতিনিধি : কিশোরগঞ্জ জেলা পুলিশের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) নির্বাচিত হয়েছেন অষ্টগ্রাম থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম।
বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) শ্রেষ্ঠ ওসি হিসেবে তার হাতে ক্রেস্ট ও পুরস্কার তুলে দেন।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মোস্তাক সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. নূরে আলম, জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, জেলার ১৩টি থানার ওসি এবং বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্ত পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

মাসিক কল্যাণ সভায় ওসি ছাড়াও বিভিন্ন ক্যাটাগরিতে পুলিশ সদস্যদের পুরস্কৃত করা হয়।

মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম গত বছরের ১৮ই আগস্ট অষ্টগ্রাম থানায় ওসি হিসেবে যোগদান করেন। এই সময়ে তিনি আন্তরিকভাবে পুলিশি সেবা দিয়ে আসছেন। তিনি থানা এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন এবং ঘুষ ও দালালমুক্ত থানা প্রতিষ্ঠার জন্য নিবেদিত থেকে গ্রেপ্তারি পরোয়ানা তামিল এবং মাদক, সন্ত্রাস, জুয়া ও চুরিসহ অপরাধমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার রয়েছেন।

মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম এর আগে ইটনা থানার ওসি হিসেবে দায়িত্ব পালন করেছেন। সেখানে দায়িত্ব পালনকালেও তিনি জেলার শ্রেষ্ঠ ওসি হিসেবে পুরস্কৃত হয়েছেন।

এছাড়া তিনি কিশোরগঞ্জ সদর মডেল থানায় পরিদর্শক (তদন্ত) হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১৬ সালের ৭ই জুলাই ঈদুল ফিতরের দিন শোলাকিয়া চেকপোস্টে জঙ্গি হামলার পর জঙ্গিদের সঙ্গে বন্দুকযুদ্ধে তিনি অসীম সাহসিকতার পরিচয় দেন। এই বীরত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে তিনি পুলিশ বাহিনীর সর্বোচ্চ পদক ‘বিপিএম’ লাভ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *