আজ ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

ইটনা বরিবাড়ি ইউপিতে শীর্ষ স্থানে চেয়ারম্যান প্রার্থী মোশারফ বাবার স্বপ্ন পুরনের অংঙ্গীকার

নিজস্ব প্রতিনিধি : কিশোরগঞ্জের ইটনা উপজেলার বড়িবাড়ি’সহ ৯টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে দলীয় প্রতীক বিহীন ব্যালট পেপারে ভোটগ্রহণ ৭ ফেব্রুয়ারি। তাতে শেষ মুহুর্থে জনতার মন জয় করে শীর্ষ স্থানে রয়েছেন সাবেক চেয়ারম্যান
মরহুম আঃ রউফ ভূঞার সুযোগ্য পুত্র টেলিফোন প্রতীকে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব মোশারফ হোসেন।

নির্বাচনের প্রচার-প্রচারণার শেষ সময়েও ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রার্থীরা। ইতিমধ্যেই পোস্টার, ব্যানারে ছেয়ে গেছে ইউপির অলি-গলি, বাসা-বাড়ি, চায়ের দোকান’সহ বিভিন্ন স্থাপনায়।
সমর্থক ও প্রার্থীরা খাওয়া-দাওয়া ছেড়ে কোমর বেঁধে নির্বাচনী মাঠে দিন-রাত সময় দিচ্ছেন। তারা ভোটারদের কাছেও নিজ নিজ আদর্শের বয়ানসহ ইউনিয়নে উন্নয়নের প্রতিশ্রুতি ব্যক্ত করছেন।
পাড়া-মহল্লা, হাট-বাজার, চা দোকানসহ নানা জায়গায় আলোচনার ঝড় বইছে। প্রার্থী, সমর্থক ও সাধারণ ভোটারদের আলোচনার প্রধান বিষয় হচ্ছে প্রার্থীদের জয়-পরাজয়ের সমীকরণ নিয়ে।

চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য প্রার্থীরা দলবেঁধে প্রচার প্রচারণায় নির্বাচনী এলাকা সরগরম করে তুলছেন। তারা অটোরিকশা, ইজিবাইক, নসিমন, রিকশায় ও ট্রলারে মাইক বেঁধে চালিয়েছেন নির্বাচনী প্রচারণা।

শেষ মুহুর্তে নির্বাচনী মাঠের প্রাপ্ত তথ্যে আজ থেকে সকল প্রচার-প্রচারণা বন্ধ এখন শুধু ভোটারদের মধ্যে চলছে প্রার্থীদের অর্জন/জনপ্রিয়তা ও নির্বাচনী হিসাব-নিকাশ। এব্যাপারে ইটনা উপজেলার ৬নং বরিবাড়ি ইউনিয়নের চায়ের দোখান, বাজার, এলাকার মুদি দোখান,ট্রলারঘাট,নৌকার মাঝি ও সাধারন ভোটারদের সাথে কথা বলে জানাযায়, ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম আঃ রউফ ভূঞার আদর্শে তার সুযোগ্য পুত্র আলহাজ্ব মোশারফ হোসেন তার বাবার স্বপ্ন পুরনের আশায় এবারের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়ে এলাকার উন্নয়নের প্রতিশ্রুতি ও ভালোবাসা দিয়ে ভোটারদের মন জয় করে রয়েছেন সবার শীর্ষে।

বড়িবাড়ি ইউনিয়নের ফেরিঘাট এলাকায় মুরাদ খান নামে একজন ভোটার বলেন, চেয়ারম্যান প্রার্থী মোশারফ এলাকায় সাধারন মানুষের মাঝে অতন্ত্য জনপ্রিয় ব্যাক্তিত্ব ও সাবেক সফল চেয়ারম্যান মরহুম আঃ রউফ ভূঞার সুযোগ্য পুত্র। মরহুম আঃ রউফ ভূঞার মতোই সাদামনের মানুষ হিসেবে সাধারণ মানুষের মনে জায়গা করে নিয়েছেন তিনি।

সাবেক চেয়ারম্যান উনার মরহুম পিতা করোনা মহামারীকালীন সময়ে বড়িবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে ইউনিয়নবাসীর সেবার লক্ষ্যে কাজ করতে যেয়ে তিনি নিজেই করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরন করেন। তার জীবদ্বশায় তিনি দুর্নীতিমুক্ত, প্রাতিষ্ঠানিক সুশাসন, গরীব দুঃখী মানুষের পাশে থেকেছেন নিঃস্বার্থ, উদার, নিরহংকার, সাদামাটা ভাবে মিশেছেন সকলের সঙ্গেই আমৃত্যু পর্যন্ত ।
উনার স্বচ্ছ ভাবমূর্তি আর মানবতার সেবায় নিবেদিত প্রাণ হিসেবে সর্বমহলে ব্যাপক আলোচিত ও প্রশংসিত । তাছাড়া তাদের বংশ পরম্পরায় বড়িবাড়ি ইউনিয়নে বহু ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান, এবং কবরস্হান সহ বহু সামাজিক প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় ঐতিহ্যবাহী শিমুলবাক ভূঞা পরিবারের অবদান যা জেলার সর্বমহলে প্রশংসিত ।

তেমনি উনার সুযোগ্য পুত্র আলহাজ্ব মোশারফ হোসেন ভূঞা সকল প্রতিদ্বন্ধীদেরকে ঠপকে ইতিমধ্যে বড়িবাড়ি ইউনিয়নবাসীর আস্থা, বিশ্বাস ও জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছেন। তাইতো সবার মূখে মূখে টেলিফোন মার্কার জয়গান।

একজন তরুন ভোটার বলেন আমরা চাই সৌহার্দ্যপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হোক। যিনি ইউনিয়নবাসীর কাছে সর্বাধিক গ্রহণযোগ্য প্রার্থী হবেন, এলাকার উন্নয়নে কাজ করবেন, ভোটাররা তাঁকেই নির্বাচিত করবেন, তবে আমরা আশাবাদী এ নির্বাচনে অতন্ত্য অবাদ, উৎসবমুখর পরিবেশে সুষ্ঠভাবেই অনুষ্ঠিত হবে।

ইটনা উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার ৯টি ইউপিতে ভোট গ্রহণ হবে দলীয় প্রতীক ছাড়া। ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, ৭ম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৭ ফেব্রুয়ারি।

ইউনিয়নগুলো হচ্ছে, ইটনা সদর, রায়টুটি, চৌগাংগা, বাদলা, বড়িবাড়ি, এলংজুড়ি, ধনপুর, জয়সিদ্ধি ও মৃগা। সুষ্ঠু নির্বাচনী পরিবেশে সকল প্রার্থী আচরণবিধি মেনে তারা প্রচারণা চালিয়েছেন, এখনো কোনো আচরণবিধি ভঙ্গের কোনো অভিযোগ নেই।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category