মাধবদীতে জলবায়ু পরিবর্তন জনিত প্রভাব ও পরিবেশ উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

মোঃ আল আমিন, মাধবদী সংবাদদাতা ঃ
জলবায়ু পরিবর্তন জনিত প্রভাব মোকাবেলার জন্য মাধবদী পৌর এলাকায় অবকাঠামো সমুহ উন্নয়ন প্রকল্প এবং মাধবদী পৌর এলাকায় কার্বন নির্গমন হ্রাস ও পরিবেশ উন্নয়ন শীর্ষক প্রকল্পের কার্যক্রম বিষয়ে মাধবদী পৌরসভা কতৃক বাস্তবায়নাধীন এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে গতকাল ২৭ নভেম্বর শনিবার সকাল সাড়ে ১০ টায় মাধবদী পৌরসভা হলরুমে।
মাধবদী পৌর মেয়র হাজ্বী মোঃ মোশাররফ হোসেন মানিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাষ্টের ব্যবস্থাপনা পরিচালক অতিরিক্ত সচিব ড. মোঃ রেজাউল হক এসময় বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাষ্টের নিরীক্ষা ও হিসাব রক্ষন কর্মকর্তা মোঃ আখতারুজ্জামান।
মাধবদী পৌরসভার সচিব মোঃ মনিরুজ্জামানের সঞ্চালনায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন শুধু নিজের উন্নয়ন করলেই চলবে না। দেশের ও পরিবেশের কথা চিন্তা করতে হবে নয়তো আমাদের জলবায়ুর প্রভাবে আমাদের অনেক কস্ট করতে হবে। মাননীয় প্রধান মন্ত্রী পরিবেশের ওপর গুরুত্ব দিয়ে একটি জলবাযূ ট্রাস্ট গঠন করেছেন। মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন মোঃ তরিকুল ইসলাম ভুঁইয়া, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাধবদী এস পি ইনস্টিটিউশনের সাবেক সহকারী প্রধান শিক্ষক আব্দুল হেকিম মোল্লা, ১নং ওয়ার্ড কাউন্সিলর বাবু পরিমল ঘোষ কেশব, ১০ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মোঃ জাকির হোসেন, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর শেখ ফরিদ, ৩ নং ওয়ার্ড কাউনিাসলর মোঃ মনিরুজ্জামান মনির শাহ, মাধবদী এস পি ইনস্টিটিউশনের সহকারী শিক্ষিকা মোসাঃ নাসরিন আক্তার, শহর আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ হাফিজুর রহমান হাফেজ সাবেক ভিপি প্রমুখ। এ সময় সভায় মাধবদী পৌরসভার অন্যান্য কাউন্সিলরগন ও মহিলা কাউন্সিলর সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *