আজ ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

মৎস্য গবেষণা ইনস্টিটিউট হবে কিশোরগঞ্জের হাওরে ‘মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী’

নিজস্ব প্রতিনিধি : কিশোরগঞ্জের হাওরে মৎস্য গবেষণা ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হবে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। ১২ সেপ্টেম্বর রোববার দুপুরে বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট ও মৎস্য অধিদপ্তরের আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

মন্ত্রী বলেন,দেশে মৎস্য সম্পদ বৃদ্ধি ও উৎপাদন বাড়াতে হাওরের মিঠাপানির মৎস্য সম্পদকে যুগোপযোগী করে অর্থনৈতিক সম্পদে পরিণত করাসহ মৎস্যজীবীদের জীবনমান উন্নয়ন’সহ হাওরে মাছের উৎপাদ বৃদ্ধি ও মৎস্য সম্পদকে অর্থনৈতিক সম্পদে পরিণত করতে সরকার বিভিন্ন উদ্যোগ নিচ্ছে।

মন্ত্রী আরও বলেন, হাওরে রুপালী সম্পদের খনি হিসেবে পরিচিত মৎস্যসম্পদ উন্নয়নে কোল্ড স্টোরেজ নির্মাণসহ পরিবহন ব্যবস্থা উন্নতকরণ ও মৎস্য থেকে মৎস্যজাতীয় পণ্য তৈরির নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

এর আগে মিঠামইন হাওরে দেশি মাছের পোনা অবমুক্ত করেন মন্ত্রী শ ম রেজাউল করিম। অনুষ্ঠান শেষে মিঠামইনের কামালপুর গ্রামে অবস্থিত রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের গ্রামের বাড়ি পরিদর্শন করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ-৪ আসনের এমপি রেজওয়ান আহাম্মদ তৌফিক, মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস আফরোজ, মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ইয়াহিয়া মাহমুদ, কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, মিঠামইন উপজেলা পরিষদের চেয়ারম্যান আছিয়া আলম, সদর ইউপি চেয়ারম্যান এডভোকেট শরীফ কামাল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category