আজ ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

চির নিদ্রায় শায়িত হলেন চৌদ্দশত ইউনিয়নের কাজী মাওলানা আমির উদ্দিন

নিজস্ব প্রতিনিধি : চির নিদ্রায় শায়িত হলেন কিশোরগঞ্জ সদর উপজেলার চৌদ্দশত ইউনিয়নের বর্তমান কাজী মিনহাজ উদ্দিন এর পিতা সাবেক কাজী মাওলানা মোঃ আমির উদ্দিন।
সোমবার ১৯ জানুয়ারি বাদ যোহর চৌদ্দশত ঈদগাহ মাঠে জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।
জানাজার নামাজ শেষে সাবেক কাজী মাওলানা মোঃ আমির উদ্দিনের মরদেহ তার পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়।

মরহুম আমির উদ্দিন তার জীবদ্দশায় চৌদ্দশত ইউনিয়নের (কাজী) নিকাহ্ রেজিস্ট্রারের পাশাপাশি মাদ্রাসায় শিক্ষকতা, ঈদগা মাঠের ও মসজিদের ইমাম এবং পুলেরঘাট বাজারে কাপরের ব্যাবসা করতেন।
গত ২০০৫ সালে নিকাহ রেজিস্ট্রার থেকে অবসর গ্রহণ করেন। পরে উনার ছোট ছেলে কাজী মিনহাজ উদ্দিন নিকাহ রেজিস্ট্রার এর দায়িত্ব পান।

পারিবারিক সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত কারণে নানা জটিল রোগে ভুগছিলেন।
শারীরিক সমস্যা বেড়ে যাওয়ায় এবং অবস্থার অবনতি হওয়ায় গত দু’দিন বাকশক্তি হারিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে রবিবার রাত ১১টায় উনার নিজ বাসভবনে ছেলের কোলে মাথা রেখে চলে যান না ফেরার দেশে।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর।

সাবেক কাজী মাওলানা মোঃ আমির উদ্দিনের
মৃত্যুতে গভীর শোক সমবেদনা ও জানাজায় অংশ নিতে চলে আসেন জেলা নিকাহ রেজিস্ট্রার এর সাধারণ সম্পাদক মোহাম্মদ বুলবুল আহমেদ, চৌদ্দশত ইউনিয়নের চেয়ারম্যান এবি সিদ্দিক খোকা’সহ বিভিন্ন মাদ্রাসার শিক্ষকগণ ও আশেপাশের সকল মসজিদের ইমাম মুয়াজ্জিনগন।
এছাড়াও আত্মীয়-স্বজন ও চৌদ্দশত ইউনিয়নের হাজারো মানুষের সাথে কিশোরগঞ্জ সদর উপজেলার আওয়ামী লীগ বিএনপিসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ মরহুমের জানাজায় অংশগ্রহণ করেন।

মৃত্যুকালে সাবেক কাজী মাওলানা মোঃ আমির উদ্দিন নাতি নাতনি, দুই ছেলে এবং তিন মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন,শুভাকাঙ্ক্ষী ও গুনগ্রাহী রেখে গেছেন।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category