আজ ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে কোভিড-১৯ ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কর্মশালা অনুৃষ্টিত

নিজস্ব প্রতিনিধি : কিশোরগঞ্জে কোভিড-১৯ ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কর্মশালা অনুৃষ্টিত হয়েছে।
বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দুপুরে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল সম্মেলন কক্ষে কোভিড-১৯ ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কর্মশালায় অনুষ্ঠিত হয়।
সিভিল সার্জন ডাঃ মোঃ মুজিবুর রহমান বলেছেন, করোনা টিকা দরজায় কড়া নাড়ছে। হয়তোবা ১৫ দিনের মধ্যেই আমরা এ টিকা পেয়ে যেতে পারি। ইতিমধ্যে কোভিড ভ্যাকসিন বন্টন কমিটি সম্পন্ন হয়েছে। সুষ্ঠুভাবে টিকা বিতরণের জন্য স্বাস্থ্যবিভাগ কাজ করে যাচ্ছে। জেলায় করোনা ভ্যাকসিন আসার পর মন্ত্রণালয়ের নির্দেশক্রমেই বন্টন করা হবে।
সভাপতির বক্তব্যে সিভিল সার্জন ডাঃ মোঃ মুজিবুর রহমান এ কথা বলেন।
সিভিল সার্জন আরও বলেন, সুরক্ষা এ্যাপসের মাধ্যমে করোনা টিকার আবেদন করতে হবে। প্রতিজনকে টিকার ২টি ডোজের মাধ্যমে দেয়া হবে। প্রথম ডোজের ২ মাস পর দ্বিতীয় ডোজ দেয়া হবে। করোনা মোকাবেলায় সম্মুখসারীর যোদ্ধারা অগ্রাধিকার ভিত্তিতে করোনার টিকা পাবে। ১৮ বছরের নিচে ব্যক্তিগণ এ টিকার আওতায় থাকবে না।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সুপারিনটেনডেন্ট ডাঃ মোঃ হেলাল উদ্দিন। করোনা ভাইরাস ও ডেঙ্গু বিষয়ে সচেতনতামূলক প্রতিবেদন উপস্থাপন করেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান।
এসময় আরো উপস্থিত ছিলেন জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ জেলা স্বাস্থ্যসেবার বিভিন্ন মহলের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category