আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চিকিৎসাসেবা একটি ইবাদত’ বললেন সভিল সার্জন

নিজস্ব  প্রতিনিধি : কিশোরগঞ্জ জেলা রুরাল মেডিকেল এসোসিয়েশন (আরএমএ)এর উদ্যোগে পল্লি চিকিৎসকদের প্রাথমিক চিকিৎসা সেবা বৃদ্ধির লক্ষে ও সেবার মান উন্নয়নে সাইন্টিফিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

কিশোরগঞ্জ রুরাল মেডিকেল এসোসিয়েশান (আরএমএ)’র আয়োজনে ও দি একমি ল্যাবরেটরিজ লিঃ এর সহযোগীতায় রোববার ৮জুন বেলা ২ টায় জেলা পাবলিক লাইব্রেরীর হলরুমে, পল্লি চিকিৎসকদের প্রাথমিক চিকিৎসা সেবা বৃদ্ধির লক্ষে সাইন্টিফিক সেমিনারে কিশোরগঞ্জ জেলার সিভিল সার্জন ডা.সাইফুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি তার বক্তব্যে বলেন- চিকিৎসা সেবা হচ্ছে একটি বড় ইবাদত। তেমনি, পল্লী চিকিৎসকগনের উপর দেশ ও জাতি অনেক কিছুই আশা করে, আশা করে অল্প টাকায় স্বল্প সময়ে সঠিক রোগ নির্ণয় করে পরিমাণমতো সঠিক ঔষধ এর ব্যবহার। একজন চিকিৎসকের সঠিক চিকিৎসা যেমন একটি ইবাদত তেমনি আবার একজন চিকিৎসক রোগীদের কাছ থেকে স্বরল বিশ্বাসী হয়ে অধিক মুনাফা ও টাকা-পয়সা হাতিয়ে নেওয়াও সবচেয়ে বড় পাপের কাজ। তাই আসুন ‘ব্যাবসা নয় সেবাই হবে আমাদের একমাত্র উদ্দেশ্য। আর এ পেশায় আপনারা আছেন সরকারের সকল নিয়ম অনুসরণ করে স্বাস্থ্য সেবায় সুনাম ও দেশ গঠনে অগ্রণী ভূমিকা পালন করবেন।

উক্ত সম্মেলনে কিশোরগঞ্জ রুরাল মেডিকেল এসোসিয়েশান (আরএমএ)’র সভাপতি সেলিম জাবেদের সভাপতিত্বে ও সংঘটনের সাধারণ সম্পাদক মোহাম্মদ উল্লাহর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সংঘটনের উপদেষ্টা ও জাতীয় সাংবাদিক সংস্থা কিশোরগঞ্জ জেলা ইউনিটের সভাপতি সাংবাদিক শফিক কবীর, দি একমি ল্যাবরেটরিজ লিঃ এর এরিয়া ম্যানেজার মোস্তাকিম আলম ও এস এইচ আল মামুন।

উক্ত অনুষ্ঠানের শুরুতে জেলার বিভিন্ন উপজেলা হতে আগত রুরাল মেডিকেল এসোসিয়েশন(আরএমএ)’র প্রায় শতাধীক পল্লী চিকিৎসকগণকে বিভিন্ন ঔষধের মাত্রা ও কার্যকারিতা বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category