আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পল্লীবিদ্যুতের অভিন্ন বৈষম্য নিরসন বাস্তবায়নের দাবিতে কর্মবিরতি

নিজস্ব প্রতিনিধি ঃ কিশোরগঞ্জে পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির অভিন্ন চাকরিবিধি বাস্তবায়নের দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি চলছে। রোববার (৫ মে) সকাল থেকে কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির অভ্যন্তরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ব্যানারে এ কর্মবিরতি শুরু হয়।
এসময় বঙ্গবন্ধুর সোনার বাংলায়, বৈষম্যের স্থান নাই; বৈষম্য নিপাত যাক, পল্লী বিদ্যুৎ সমিতি মুক্তি পাক—শীর্ষক স্লোগানে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন তারা।
মানববন্ধন শেষে সাংবাদিকদের হাতে সংবাদ বিজ্ঞপ্তি ধরিয়ে দেয়া হয়। ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের পদমর্যাদা (সরকার ঘোষিত গ্রেডিং ১-২০) ৬ মাস পিছিয়ে পে-স্কেল ও ৫% বিশেষ প্রণোদনা প্রদান, এপিও বোনাস সমহারে না দেওয়া, লাইনম্যানদের নির্দিষ্ট কর্মঘণ্টা ও কাজের জন্য প্রয়োজনীয় লাইনম্যান এবং বিলিং সহকারী পদায়ন না করা, যথাসময়ে পদন্নোতি না করা লাইনক্রু লেভেল-১ ও মিটার রিডার কাম মেসেঞ্জার (চুক্তিভিত্তিক), বিলিং সহকারী (কানামুনা) চাকরি নিয়মিত না করা, স্মারকলিপিতে অংশগ্রহণ করায় ভোলা পবিস-এর এজিএম (আইটি) ও এজিএম (অর্থ)-কে সাময়িক বরখাস্ত, সিরাজগঞ্জ পবিস-২ এর ডিজিএম (কারিগরি) ও এজিএম (আইটি)-কে পল্লী বিদ্যুতায়ন বোর্ডে সংযুক্ত করায় পল্লী বিদ্যুতায়ন বোর্ডের শোষণ, নির্যাতন, নিপীড়ন বন্ধ ও আধুনিক বিদ্যুৎ ব্যবস্থা গড়ার লক্ষ্যে পবিস-এ অভিন্ন চাকুরীবিধি বাস্তবায়নের জন্য এ কর্মবিরতি শুরু করা হয়েছে।
দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের অনির্দিষ্টকাল (বিদ্যুৎ ব্যবস্থা সচল রেখে) এ কর্মবিরতি চলবে বলে হুশিয়ারি দেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category