আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

শফিক কবীর কিশোরগঞ্জ প্রতিনিধি: “স্মার্ট বাংলাদেশ গড়ি,ভোক্তার স্বার্থে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করি‘’-এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কিশোরগঞ্জে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে। ১৫ মার্চ বিশ্ব ভোক্তা অধিকার দিবস। দিবসটি উপলক্ষ্যে জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের আয়োজনে সকাল ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়।
উক্ত আলোচনা সভায় অতিরিক্ত জেলা জেলা ম্যাজিস্ট্রেট মহুয়া মোমতাজ এর সভাপতিত্বে আলোচনা সভায় অংশ গ্রহণ করেন অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাক সরকার, ডেপুটি সিভিল সার্জন ডা. এস এম তারেক আনাম, কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মজিবুর রহমান বেলাল, জেলা ইটভাটা মালিক সমিতির সভাপতি আলহাজ্ব হাফেজ খালেকুজ্জামান, সিনিয়র সাংবাদিক মোস্তফা কামাল, কিশোরগঞ্জ ক্যাবের সভাপতি আলম সারোয়ার টিটু, সাধারণ সম্পাদক মনোয়ার হোসাইন রনি, বড়বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিলু, নারী কল্যাণ সমিতির শাহীন সুলতানা ইতি প্রমূখ।
বক্তাগণ তাদের বক্তব্যে বলেন, দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির ও দ্রব্য মুল্যের ঊর্ধ্বগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা এবং ভোক্তার অধিকার নিশ্চিত করতে সকলের স্ব স্ব জায়গা থেকে কার্যকরী পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।
সভার শুরুতে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ প্রণয়ন ও ভোক্তার অধিকার সংরক্ষণে ভোক্তা-অধিকার বিরোধী কার্য প্রতিরোধ এবং ভোক্তা-অধিকার লঙ্ঘনজনিত অভিযোগ নিষ্পত্তি, ভোক্তাদের অধিকার প্রতিষ্ঠায় বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহ ও মূল্য পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ নকল ও ভেজাল রোধে করনীয় শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলার সহকারি পরিচালক হৃদয় রঞ্জন বনিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category