আজ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টে জাতীয় শোক দিবস পালিত

ডেস্ক নিউজঃযথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২৩ পালন করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট।

ট্রাস্টের কর্মসূচির অংশ হিসেবে ১৫ আগস্ট ২০২৩ মঙ্গলবার সকাল ৯:৩০টায় মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টে অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক, সরকারের অতিরিক্ত সচিব এসএম মাহাবুবুর রহমান, ট্রাস্টের পরিচালক (শিল্প ও বাণিজ্য) অছির উদ্দিন, ট্রাস্টের সচিব (উপসচিব) তরফদার মোঃ আক্তার জামীল, ট্রাস্টের সকল কর্মকর্তা-কর্মচারী, যুদ্ধাহত ও খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, শহিদ বীর মুক্তিযোদ্ধার পরিবার এবং মৃত, যুদ্ধাহত ও খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যবৃন্দ।

এরপর সকাল ১০টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের ওপর বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক এসএম মাহাবুবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা, খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ও ট্রাস্ট্রের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

আলোচনা সভা শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশের উন্নয়ন কামনা করে দোয়া করা হয়।
এছাড়া দিবসটি উপলক্ষে শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category