আজ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ত্রিশালের “নাজমুস সাকিব ধ্রুব” ১ম বাংলাদেশী হিসেবে ব্রিটিশ কোম্পানিতে নিয়োগপ্রাপ্ত

মোঃ আসাদুল ইসলাম মিন্টু, ত্রিশালঃ ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার ৫নং ওয়ার্ড (ভাটিপাড়া) গ্রামের স্থায়ী বাসিন্দা ও অবসরপ্রাপ্ত আর্মি মেডিক্যাল চিকিৎসক আলহাজ্ব ডাঃ মোঃ গোলাম মোস্তফা সাহেবের সুযোগ্য সন্তান মোঃ নাজমুস সাকিব ধ্রুব ব্রিটিশ কোম্পানিতে চাকরির যোগ্যতা অর্জন করেছেন।

তিনি সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং নিয়ে ফুল ফ্রি স্কলারশিপ এ “এশিয়ার সর্ববৃহৎ দেশ চায়নার বিশ্ব রেঙ্কিং এ থাকা ৩০৪ নাম্বার ইউনিভার্সিটি – সিচুয়ান ইউনিভার্সিটি থেকে ২০২১ সালের সেপ্টেম্বরে ইন্জিনিয়ারিং শেষ করেন।
২০২২ সালের সেপ্টেম্বর সেশনে যুক্তরাজ্যের লন্ডন শহরে অবস্থিত “University for the creative arts” ভর্তির যোগ্যতা অর্জন করে সেখানে চলে যায়। Global Marketing and Business analytics সাবজেক্টে মাস্টার্স এক বছরের কোর্স করার জন্য।
সেখানে পড়াশোনার পাশাপাশি Management consultant হিসেবে কাজ করছিলেন বিখ্যাত ব্রিটিশ কোম্পানি “Square Radius Financial এ।

গত ১০-১৩ই এপ্রিল ২০২৩ ব্রিটিশ প্রতিষ্ঠানটি স্থায়ী কর্মী নিয়োগে যাচাই-বাছাই শুরু করে ৷ মেধা ও দক্ষতার ভিত্তিতে প্রতিষ্ঠানে বিভিন্ন দেশের কর্মরতদের মাঝ থেকে প্রথম এশিয়ান এবং বাংলাদেশী হিসেবে বাৎসরিক বেতন ৩৫ হাজার পাউন্ডে ওয়ার্ক পারমিট প্রদান করেন প্রতিষ্ঠানটি।
ফলে মোঃ নাজমুস সাকিব ধ্রুব ১ম এশিয়ান ও বাংলাদেশী হিসেবে ব্রিটিশ কোম্পানিতে নিয়োগপ্রাপ্ত হোন এবং স্থানীয় ভিসার জন্য যুক্তরাজ্যর হোম অফিসে আবেদন করেন ।

পরবর্তীতে গত ১৭ই এপ্রিল ২০২৩ইং তারিখে ব্রিটিশ যুক্তরাজ্যের হোম অফিস ফলাফল প্রকাশ করে, যেখানে মোঃ নাজমুস সাকিব ধ্রুব “UK Skilled Worker” পদবি পেয়ে আগামী ৫ বছরের জন্য যুক্তরাজ্যের লন্ডনে থাকার অনুমতি পান ।

আগামী ২০ মে ২০২৩ইং থেকে Business and Financial Project Management Professional হিসেবে যোগদান করবেন তিনি।

এ খবরে মোঃ নাজমুস সাকিব ধ্রুব’র পিতার কাছে তার প্রতিক্রিয়া জানতে তিনি বলেন, আলহামদুলিল্লাহ মহান আল্লাহ্ তায়ালার অশেষ মেহেরবানীতে আমার সন্তানের এই অর্জন যেন এই দেশ ও জাতির কল্যাণে কাজে লাগে, তার মেধা ও প্রজ্ঞা দিয়ে সে যেন দেশের মানুষের জন্য নিরলস কাজ করতে পারে এটাই আমাদের চাওয়া।সবাই আমাদের সন্তানের জন্য দোয়া করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category