আজ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জ বানিজ্য মেলায় নকল পণ্য বিক্রি ‘ভোক্তার অভিযানে জরিমানা’

নিজস্ব প্রতিনিধি ঃ কিশোরগঞ্জে বানিজ্য মেলায় নকল পণ্য বিক্রির দায়ে এক দোকানি কে ২০ হাজার টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১ নভেম্বর) দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিচালিত অভিযানে এই জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন কিশোরগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হৃদয় রঞ্জণ বণিক।

জানা যায়, কিশোরগঞ্জ জেলা শহরের নতুন স্টেডিয়ামের আউটডোরে অনুষ্ঠিত বাণিজ্য মেলায় নকল, তথা কপি প্রোডাক্ট বিক্রয় হচ্ছে এমন লিখিত অভিযোগের প্রেক্ষিতে মেলায় অভিযান পরিচালনা করেন কিশোরগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক। এসময় লিখিত অভিযোগের সত্যতা পাওয়া যায়। পরে মিদুল ক্রোকারিজ নামের একটি প্রতিষ্ঠানকে ভোক্তার অধিকার লঙ্ঘন জনিত কারনে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা অনুযায়ী ২০,০০০/ টাকা অর্থ দন্ড আরোপ ও আদায় করা হয়। এবং অভিযুক্ত প্রতিষ্ঠান এর লিখিত বক্তব্য নেওয়া হয় যাতে সে প্রতিষ্ঠান দোষ স্বীকারের পাশাপাশি কপি প্রোডাক্ট বিক্রয় করবে না বলে অঙ্গীকার করে।

এছাড়াও জেলা শহরের বড় বাজারে পরিচালিত অভিযানে সব্জির বাজার, চালের মূল্য, চিনির বাজার সহ নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার তদারকি করা হয়। এসময় এ মেসার্স সিস্টার ট্রেডিং বড় বাজার কে ৩,০০০/ টাকা, মেসার্স হারুন স্টোর কে ২,০০০/টাকা, নিউ শরিফ রেস্টুরেন্ট কে ১,০০০/ টাকা জরিমানা আরোপ করা হয়। অভিযানে মোট চারটি প্রতিষ্ঠান কে সর্বমোট ২৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন কিশোরগঞ্জ ক্যাব এর সভাপতি আলম সারওয়ার টিটু, জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল। এছাড়াও অভিযানে সহযোগিতায় করেন জেলা পুলিশের একটি চৌকস দল।

কিশোরগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হৃদয় রঞ্জণ বণিক জানান, ভোক্তার অধিকার বাস্তবায়নে কঠোর আইন প্রয়োগের কোন বিকল্প নেই। এক্ষেত্রে কিশোরগঞ্জ জেলার ভোক্তার সচেতনতা অধিক প্রয়োজন। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category