যুক্তরাজ্যে ক্ষুদে তারা চ্যাম্পিয়ন হলো কিশোরগঞ্জের তাবাসছুম রোজ

নিউজ ডেস্ক : যুক্তরাজ্যে টিভি ওয়ান ইউকে এর ক্ষুদে তারা চ্যাম্পিয়ন হল কিশোরগঞ্জের পাকুন্দিয়ার কৃতি সন্তান যুক্তরাজ্য প্রবাসী আ স ম মিরনের এক মাত্র কন্যা ইবতেসিমা তাবাসছুম ( রোজ)।

বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশ বছর পুর্তি উপলক্ষে টানা প্রায় পাচ মাস ধরে চলা TVone Uk আয়োজিত ক্ষুদে তারা প্রতিযোগীতার গ্র‍্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়।

গত ২৬শে সেপ্টেম্বর রবিবার লন্ডনের মে ফেয়ার ভ্যানুতে মেধা ভিত্তিক এই প্রতিযোগীতায় ২টি বিভাগে যুক্তরাজ্যের বিভিন্ন অঞ্চল থেকে দেরশতাধীকেরর অধীক শিশু কিশোর অংশ গ্রহণ করে। এতে “খ” শাখার বিভিন্ন ধাপ পেরিয়ে আবৃত্তিতে ১ম স্থান এবং চিত্রাঙ্কন প্রতিযোগীতায় ২য় স্থান অধীকার করে ইবতেসিমা তাবাসছুম (রোজ)। সে বাবা মায়ের সাথে স্কটল্যান্ডের রাজধানী এডেনবড়ায় বসবাস করে। গ্রেস মাউন্ট হাই স্কুলে এস১ এর ছাত্রী ইবতেসিমার বয়স ১২, বাবা আ স ম মিরন একজন প্রতিষ্ঠিত ব্যবাসায়ী, মা ডাঃ নুর -ই- তাবাসছুম এডেনবড়ার ওয়েস্টার্ন জেনারেল হাসপাতালে চাকুরী করেন বড় ভাই আ স ম মুহতাসিম হ্যারিওট ওয়াট ইউনিভার্সিটিতে ম্যাকানিকাল এন্ড এরোস্পেস ইঞ্জিনিয়ার এ পড়ালেখা করছে। বাবা, মা এবং বড় ভাই এর প্রেরনায় তার এ সাফল্যের মূল চালিকা শক্তি হিসাবে উল্লেখ করে ইবতেসিমা। বড় হয়ে সে তার মায়ের মত ডাক্তার হয়ে বাবা মা সহ দেশের নাম উজ্জ্বল করবে বলে আশা প্রকাশ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *