আজ ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জ পৌরনির্বাচনে ৮৭০ ভোটে নৌকার পাল উড়ালো মেয়র পারভেজ

নিজস্ব প্রতিনিধি : কিশোরগঞ্জ পৌর নির্বাচনে স্থগিতকৃত ওয়ালীনেওয়াজ খান কলেজের পূর্ব তিনতলা ভবন কেন্দ্রের ভোট গ্রহন অনুৃষ্টিত হয়েছে।

শনিবার (৩০ জানুয়ারি) কিশোরগঞ্জ পৌরসভার স্থগিত কেন্দ্রের ফলাফল ঘোষণা হয়েছে। ফলাফলে মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী বর্তমান মেয়র মো. পারভেজ মিয়া বিজয়ী হয়েছেন। তিনি ৮৭০ ভোটের ব্যবধানে বিএনপি প্রার্থী হাজী মো. ইসরাইল মিয়াকে পরাজিত করেছেন। ফলে দ্বিতীয়বারের মতো কিশোরগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হলেন পারভেজ মিয়া।

গত ১৬ জানুয়ারি ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নজিরবিহীন নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে মাত্র একটি কেন্দ্রে বিচ্ছিন্ন ঘটনায় দুপুরের আগেই ভোট গ্রহণ স্থগিত করেন রিটার্নিং কর্মকর্তা। এতে পৌরসভার ২৮টি কেন্দ্রের মধ্যে শহরের ওয়ালীনেওয়াজ খান কলেজের পূর্ব তিনতলা ভবন কেন্দ্রে ধাওয়া পাল্টা-ধাওয়া এবং একপর্যায়ে ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনায় কেন্দ্রটির ভোটগ্রহণ স্থগিত করেছিলেন রিটার্নিং অফিসার মোহাম্মদ আশ্রাফুল আলম।

আজকের ফলাফল: মেয়র পদে নৌকা ৯০২ ভোট, ধানের শীষ ৫১৬, মোবাইল ফোন ৪ ভোট, হাতপাখা ৪ ভোট ও আম মার্কা ৩ ভোট। পুরুষ কাউন্সিলর পদে টেবিল ল্যাম্প ৯২৩, উটপাখি ১৯৯, ব্ল্যাক বোর্ড ৫৭, ডালিম ৫৬, পানির বোতল ২৬, ব্রিজ ১৮, গাজর ৯ ও পাঞ্জাবি ৫ ভোট পেয়েছে।

অপরদিকে মহিলা কাউন্সিলর পদে মেট্রোরেল ৬২০, আংটি ৪০৩, বলপেন ৮৯, চশমা ৮০, দ্বিতল বাস ৮৭, জবা ফুল ২৩, টেলিফোন ৩০, আনারস ১২, হারমোনিয়াম ৩৩ ও অটোরিক্সা ৮ ভোট পেয়েছে।

স্থগিত ওয়ালীনেওয়াজ খান কলেজ কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী মো. পারভেজ মিয়া (নৌকা) ৯০২ ভোট এবং বিএনপি প্রার্থী হাজী মো. ইসরাইল মিয়া (ধানের শীষ) ৫১৬ ভোট পেয়েছেন। ফলে পৌরসভার মোট ২৮টি কেন্দ্রে মো. পারভেজ মিয়া মোট ২১ হাজার ৮২৪ ভোট এবং হাজী মো. ইসরাইল মিয়া মোট ২০ হাজার ৯৫৪ ভোট পেয়েছেন। স্থগিত ওয়ালীনেওয়াজ খান কলেজের পূর্ব তিনতলা ভবন কেন্দ্রে ভোটার সংখ্যা ছিল ১৮৫২ জন। আজ অনুষ্ঠিত ভোটে ভোট পড়ে ১৪৯১টি। তারমধ্যে বাতিল হয় ১৯৮টি।

এদিকে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে তা গণনা করে শেষ হয় বিকেল ৫টায়। এর আগে সকাল থেকে ওয়ালীনেওয়াজ খান কলেজ কেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। কিন্তু দুপুর ২টার দিকে বিএনপি প্রার্থী হাজী ইসরাইল মিয়া অনিয়মের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জন করেন।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category