কিশোরগঞ্জে লাইসেন্সবিহীন তিন ইটভাটায় দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিনিধি : কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলায় অবৈধভাবে ইটভাটা পরিচালনা করায় তিন ইটভাটাকে দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেছে বিশেষ ভ্রাম্যমাণ আদালত।

সোমবার ২১ ডিসেম্বর কিশোরগঞ্জ জেলা প্রশাসকের নির্দেশনা মোতাবেক কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে বিশেষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বাজিতপুর উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দীপ্তিময়ী জামান।
এ সময় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩( সংশোধিত ২০১৯) এর ধারা ৫,৬ ও ৮ এর অধীনে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রবিহীন ও জেলা প্রশাসকের কার্যালয়ের লাইসেন্সবিহীন ইটভাটা কার্যক্রম চালানোর অপরাধে মেসার্স নিউ কাদরী ব্রিক্সকে ১,০০০০০/-(এক লক্ষ টাকা), মেসার্স মামুন ব্রিকসকে ৫০,০০০/-(পঞ্চাশ হাজার টাকা) এবং দি হেলেনা ব্রিকস ফিল্ডকে ১,০০০০০/-(এক লক্ষ) টাকা অর্থদণ্ডসহ তিনটি ইটভাটায় সর্বমোট ২,৫০,০০০ (দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা) জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন সহকারী পরিচালক, পরিবেশ অধিদপ্তর, কিশোরগঞ্জ জনাব কাজী সুমন ও
ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন বাজিতপুর থানা পুলিশের একটি চৌকস টিম।

নির্বাহী অফিসার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দীপ্তিময়ী জামান কালের দর্পণকে জানান, জনস্বার্থে জেলা প্রশাসন, কিশোরগঞ্জ এর এই কার্যক্রম অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *