আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চিকিৎসকের উপর হামলার প্রতিবাদে করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনির্দিষ্টকালের কর্মবিরতি, রোগীদের দুর্ভোগ

নিজস্ব প্রতিনিধি ঃ কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসকের ওপর হামলা ও মারধরের প্রতিবাদে হাসপাতাল বন্ধ রেখে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছে চিকিৎসকরা। সকাল থেকে এ কর্মবিরতিতে অচল হয়ে পড়েছে হাসপাতালের সব কার্যক্রম। তবে সীমিত পরিসরে জরুরী বিভাগের কার্যক্রম চালু রাখা হয়েছে।

ডাক্তারদের এ কর্মবিরতির কারণে সকাল থেকে হাসপাতালে চিকিৎসা নিতে যাওয়া রোগীরা চরম দুর্ভোগে পড়েছে। রোগীরা ধর্মঘট প্রত্যাহার করে চিকিৎসকদের কাজে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছে।

জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় এক বয়স্ক নারীকে চিকিৎসার জন্য তার স্বজনরা হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক ডা. কামরুল হাসান ওয়াসিম ওই নারীকে মৃত ঘোষণা করেন। তখন রোগীর স্বজনরা ওই চিকিৎসকের ওপর হামলা চালায়। এ সময় চিকিৎসক ডা. ওয়াসিম মারধরের শিকার হন। এ ঘটনায় শনিবার রাতে ওই তিনি বাদী হয়ে দুজনের নাম উল্লেখসহ বেশ কয়েকজনের বিরুদ্ধে করিমগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। চিকিৎসকরা বলছেন, হামলায় জড়িত আসামিদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না হলে তারা কাজে যোগ দেবেন না।

এ প্রসঙ্গে করিমগঞ্জ থানার ওসি মোহাম্মদ শামসুল আলম সিদ্দিকী বলেন, আসামিরা পালিয়ে গেছে। তাদের গ্রেপ্তারে পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান চালাচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category