আজ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ সফরে তুরস্ক ইলেকশন কাউন্সিলের চেয়ারপারসনের আগ্রহ

তুরস্কের সুপ্রিম ইলেকশন কাউন্সিলের চেয়ারপারসন আহমেদ ইয়ানির সাথে সাক্ষাৎ করেন ইলেকশন মনিটরিং ফোরামের চেয়ারম্যান অধ্যাপক আবেদ আলি। আজ ২৪ জুন তুরস্কের আঙ্কারায় ইলেকশন ভবনে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় অনুষ্ঠিত হয়।

এ সময় চেয়ারপারসন আহমেদ ইয়ানির বলেন, বাংলাদেশের সাথে তুরস্কের একটি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। মুসলিম দেশ হিসেবে বাংলাদেশের জনগণের প্রতি আমাদের অনেক ভালোবাসা। বাংলাদেশের সংস্কৃতি ও সাধারণ মানুষের জীবনযাত্রা প্রত্যক্ষ করতে বাংলাদেশ সফরে আমি আগ্রহী। এ সময় ইলেকশন মনিটরিং ফোরামের চেয়ারম্যান অধ্যাপক আবেদ আলী তুরস্কের সুপ্রিম ইলেকশন কাউন্সিলের চেয়ারপারসনকে উত্তরীয় পরিয়ে দেন এবং বাংলাদেশে গণতন্ত্র ও মানবাধিকার বিষয়ক সেমিনারে অংশগ্রহণের আমন্ত্রণ জানালে তিনি আমন্ত্রণ গ্রহণ করেন।

ইলেকশন মনিটরিং ফোরামের কার্যক্রমের চিত্র প্রত্যক্ষ করে তিনি সংগঠনের ভুয়সী প্রশংসা করেন। তিনি বলেন বেসরকারি এ ধরনের সংগঠন ব্যাপক কাজ করতে আমি কম দেখেছি, আগামীতে ইএমএফ এর সাথে তুরস্কের সুপ্রিম ইলেকশন কাউন্সিলের যোগাযোগ অব্যাহত থাকবে।

এ সময় বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর্যবেক্ষণ প্রতিবেদন ও তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচনের প্রতিবেদন উভয়ে বিনিময় করেন এবং চেয়ারপারসন আহমেদ ইয়ানির ইএমএফ চেয়ারম্যানকে শুভেচ্ছা স্মারক প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category