আজ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গো-খাদ্যে ভেজাল কিশোরগঞ্জে মা ট্রেডার্সকে দুইলক্ষ টাকা জরিমানা

শফিক কবীর কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জে গো-খাদ্যে নকল, ভেজাল পণ্য উৎপাদন, প্রক্রিয়া ও বাজারজাত করণে মেসার্স মা ট্রেডার্স নামে এক প্রতিষ্ঠানকে দুইলক্ষ টাকা জরিমানা আদায় করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার ১ এপ্রিল দুপুরে কিশোরগঞ্জ জেলা শহরের বত্রিশ আমলিতলা এলাকায় ভেজাল বিরোধী অভিযান পরিচালনা কালে মেসার্স মা ট্রেডার্স এ এসব ভেজাল গো-খাদ্য উৎপাদন করতে নজরে আসে কিশোরগঞ্জ ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের। পরে উক্ত প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় ২,০০,০০০/(দুই লক্ষ) টাকা অর্থ দন্ড আরোপ ও আদায় করা হয়। এবং ভেজাল ভূষি জনসম্মুখে ধ্বংস করা হয়।
জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ এর সহকারী
পরিচালক হৃদয় রঞ্জন বণিক জানান, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর মহাপরিচালক মহোদয়ের নির্দেশনা অনুযায়ী ভেজাল বিরোধী অভিযান পরিচালনা কালে কিশোরগঞ্জ জেলা সদর এর বত্রিশ আমলিতলা এলাকায় দেখা যায় মেসার্স মা ট্রেডার্সের প্রোপাইটর আব্দুল ছাত্তার দীর্ঘ দিন ধরে বিভিন্ন কোম্পানির গমের ভূষির মোড়ক খুলে স্থানীয় বাজার হতে সংগ্রহ করা ধানের তুষ মিশ্রণ করে বাজারজাত করণ এর উদ্দেশ্যে পুন:মোড়কজাত করণ করে আসছে।
এছাড়াও উক্ত প্রতিষ্ঠান এ বিভিন্ন কোম্পানির  মেয়াদ উত্তীর্ণ ভূষি পাওয়া যায় যা নতুন করে মোড়কজাতকরণ করছে। ফলে উক্ত প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনে ২,০০,০০০/ টাকা জরিমানা ও আদায় করা হয়। এবং ভেজাল ভূষি ধ্বংস করা হয় ।
অভিযানে সহযোগিতায় ছিলেন ক্যাবের জেলা কমিটির সভাপতি আলম সারওয়ার টিটু ও জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল এবং জেলা পুলিশের উপপরিদর্শক অলক বড়ুয়া এর নেতৃত্বে একটি চৌকস টিম।
জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category