আজ ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ৫৩ তম গণপ্রকৌশল দিবস পালিত 

নিজস্ব  প্রতিনিধি : “উন্নয়নের জন্য উদ্ভাবন ও উদ্যোক্তা নীতি” এই প্রতিপাদ্যে পালিত হচ্ছে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স বাংলাদেশ (আইডিইবি)কিশোরগঞ্জ জেলা শাখার আয়োজনে গণপ্রকৌশল দিবস ও গৌরবের ৫৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

বৃধবার (৮ নভেম্বর) সকাল ১০ টায় একটি বর্ণাঢ্য র‌্যালি জেলা শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিন করে জেলা শিল্পকলা একাডেমি হল রুমে আলোচনা সভায় মিলিত হয়।
উক্ত আলোচনা সভায় জেলা আইডিইবি’র সভাপতি ও কিশোরগঞ্জ সদর উপজেলার নির্বাহী প্রকৌশলী মো.মোজাম্মেল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এডভোকেট মো.জিল্লুর রহমান।


জেলা আইডিইবি’র সাধারণ সম্পাদক প্রকৌশলী ফারুক আহমেদ ও শফিউল আলম আরজু’র সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কিশোরগঞ্জের পৌরমেয়র মাহমুদ পারভেজ।
এতে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, জেলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)’র অধ্যক্ষ মো. জাভেদ রহিম, সংঘঠনের সহ-সভাপতি এম এ কাইয়ুম আকন্দ প্রমূখ।

বক্তাগণ, জাতীয় জীবনের সর্বক্ষেত্রে উন্নয়ন নিশ্চিত করতে কর্মক্ষম মানুষের কর্মসংস্থান সৃষ্টির ওপর গুরুত্বারোপ করে বলেন, বাংলাদেশের মতো উন্নয়নশীল একটি দেশের প্রেক্ষাপটে উদ্ভাবন ও উদ্যোক্তাকে উৎসাহিত করা অপরিহার্য, যা দেশটির কর্মসংস্থান ও অর্থনীতিতে বিরাট ভূমিকা পালন করবে।
এসময় কিশোরগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট ও আইয়ূব হেনা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী, আইডিইবি কিশোরগঞ্জ জেলা শাখার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদ (বাকাছাপ) নেতৃবৃন্দ এবং জেলার বিভিন্ন কারিগরি দপ্তর ও কনসাল্টিং ফার্মের ডিপ্লোমা প্রকৌশলীগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category