আজ ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বর্ণাঢ্য আয়োজনে ত্রিশালে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

মোঃ আসাদুল ইসলাম মিন্টু,ত্রিশালঃসেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার- এই স্লোগান নিয়ে ময়মনসিংহের ত্রিশাল উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা এবং উন্নয়ন মেলার শুভ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৭ই সেপ্টেম্বর) সকালে উপজেলা পরিষদের দুখুমিয়া শিশু পার্ক মাঠে উন্নয়ন মেলার শুভ উদ্বোধন করা হয়।মেলা উদ্বোধন শেষে বর্ণাঢ্য র‍্যালী পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদের (প্রয়াত রাশেদুল ইসলাম) হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জাতীয় স্থানীয় সরকার দিবসে উন্নয়ন মেলা উদ্বোধন, বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য হাফেজ রুহুল আমীন মাদানী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক সাংসদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম মোঃ শামসুদ্দিন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, ভাইস-চেয়ারম্যান হুমায়ুন কবির আকন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা খানম রুমা,থানার ওসি (তদন্ত) আবু বক্কর সিদ্দিক, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ তানজিলা ফেরদৌসী, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা তোফায়েল আহমেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মফিজুল ইসলাম প্রমুখ।
এছাড়াও বীর মুক্তিযোদ্ধাগণ, উপজেলা পরিষদের সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপজেলার ১২টি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, ইউপি সদস্যবৃন্দ, রাজনৈতিক বিভিন্ন নেতৃবৃন্দ, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
জাতীয় স্থানীয় সরকার দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, দিবসটি পালনের মাধ্যমে স্থানীয় সরকার ও সাধারণ জনগণের মেলবন্ধন আরো দৃঢ় হবে। সেবা প্রাপ্তি হবে সহজ ও ঝামেলামুক্ত। স্থানীয় সরকার অধিকতর দক্ষতার সাথে নিরাপদ পানি, স্যানিটেশন, শিক্ষা, চিকিৎসা, সামাজিক নিরাপত্তা, অবকাঠামো উন্নয়ন প্রভৃতি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেবে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category