আজ ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ড. আতাউর রহমানকে কিশোরগঞ্জের মহিনন্দে সম্মাননা প্রদান

নিজস্ব প্রতিনিধিঃ প্রত্নতত্ত্ব অধিদপ্তরের চট্টগ্রামের জাতিতাত্ত্বিক জাদুঘরের উপপরিচালক কাম কীপার ডক্টর মো.আতাউর রহমানকে সম্মাননা দিয়েছে কিশোরগঞ্জ যুব উন্নয়ন পরিষদ ও মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পাঠাগার। মঙ্গলবার বিকেলে জেলা সদরের মহিনন্দ ইউনিয়নের গোয়ালাপাড়ায় অবস্থিত মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পাঠাগারে এ সম্মাননা প্রদান করা হয়। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (কোর্ডিনেটর ডিসিসি) ডাক্তার আল্পনা মজুমদার। এতে সভাপতিত্ব করেন মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পাঠাগার ও যুব উন্নয়ন পরিষদের প্রতিষ্ঠাতা যুব সংগঠক মোঃ আমিনুল হক সাদী।
সম্মাননা প্রাপ্ত প্রত্নতত্ত্ব অধিদপ্তরের চট্টগ্রামের জাতিতাত্ত্বিক জাদুঘরের উপপরিচালক কাম কীপার ডক্টর মো.আতাউর রহমান বলেন, অজপাড়া গায়ে এত সমৃদ্ধ ইতিহাস ঐতিহ্যময় পাঠাগারটি প্রতিষ্ঠা করেছেন আমার ভক্ত আমিনুল হক সাদী। সে যা করেছে তা দেখে আমি বিস্মিত হয়েছি। বাংলাদেশের গ্রামভিত্তিক এসব পাঠাগার একটি জ্ঞানভিত্তিক জাতি গঠনে অনন্য ভূমিকা রাখতে পারবে। এ ধরণের পাঠাগার ৬৮ হাজার গ্রামে ছড়িয়ে পড়ুক এই কামনা করি এবং পাঠাগারের প্রতিষ্ঠাতা যুব সংগঠক সাদীকে অন্তরের অন্তস্থল থেকে আশীর্বাদ জানাই।
সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (কোর্ডিনেটর ডিসিসি ) ডাক্তার আল্পনা মজুমদার বলেন,মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পাঠাগার পরিদর্শনের মধ্য দিয়ে বাংলার প্রান্তীক জনগণের শিক্ষা ও জ্ঞান আহরণের প্রতি যে আগ্রহ প্রকাশিত হয়েছে তা আমার কাছে অনুকরণীয় উদাহারন হিসেবে থাকবে। ভবিষ্যতে এ ধরনের পাঠাগার বাংলার সব এলাকায় প্রতিষ্ঠিত হউক এবং এর মাধ্যমে আমার দেশের জনগণ জ্ঞানে গুনে সমৃদ্ধ হয়ে উঠুক এই কামনা করি।
এর আগে অতিথিদেরকে আমিনুল হক সাদীর লিখা বই দিয়ে বরণ করে নেওয়া হয়। এ সময় পাঠাগারের দায়িত্বশীলসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category