আজ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

গো-খাদ্যে কাঠের গুড়া, কিশোরগঞ্জে এক প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিনিধি ঃ কিশোরগঞ্জে কাঠের গুড়া মিশিয়ে ভেজাল গো-খাদ্য উৎপাদনের দায়ে এক প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
রোববার (২৫ জুন) দুপুরে পাকুন্দিয়া উপজেলার পুলেরঘাট বাজারে অভিযান পরিচালনা করে এই জরিমানা আদায় করেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ।
আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বাজারে গো-খাদ্যের চাহিদা বেশি। তাই কতিপয় অসাধু ব্যবসায়ী ভেজাল মেশানো শুরু করেছে। ভেজাল মিশ্রিত গো-খাদ্য বাজারজাত করে একদিকে তারা পকেট ভারি করছে। অন্যদিকে ভেজাল গো-খাদ্যে ক্ষতি হচ্ছে গবাদিপশুর।

এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্প।
র‍্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমাণ্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শহীদুল্লাহ্ জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি পাকুন্দিয়া উপজেলার পুলেরঘাট বাজারে মেসার্স সিয়াম ট্রেডার্স প্রতারণার মাধ্যমে ভেজাল গো খাদ্য তৈরী করে বাজারে ছড়িয়ে দিচ্ছে। তথ্যের সত্যতা যাচাইয়ের জন্য গোয়েন্দা নজরদারী চালালে তথ্যের সত্যতা পাওয়া যায়।
পরে রোববার (২৫ জুন) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বনিকের সহায়তায় ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করে কাঠের গুড়া মিশিয়ে গো খাদ্য উৎপাদন এবং পণ্যে যথাযথ মোড়ক ব্যবহার না করার দায়ে মেসার্স সিয়াম ট্রেডার্স এর মালিক আসাদুজ্জামান ভূইয়াকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও অনুসন্ধানে প্রতিষ্ঠানের মালিক দীর্ঘদিন যাবৎ ভেজাল গো খাদ্য উৎপাদন করে আসছিল বলে স্বীকার করে।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বনিক বলেন, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বাজারে গো-খাদ্যের চাহিদা বেশি থাকায় কতিপয় অসাধু ব্যবসায়ী ভেজাল মেশানো শুরু করেছে। গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি ওই প্রতিষ্ঠানে কাঠের গুড়া মিশিয়ে গো খাদ্য উৎপাদন করছে। পরে আমরা অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২ লাখ টাকা জরিমানা করা হয়।
জনস্বার্থে ভেজাল বিরোধী এমন অভিযান চলমান থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category