আজ ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে শহীদ জিয়ার ৪২তম শাহাদাৎ বার্ষিকী পালন

নিজস্ব প্রতিনিধি ঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র প্রতিষ্ঠাতা,  শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে কিশোরগঞ্জ পৌর বিএনপির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  হয়।

শুক্রবার (২ জুন) সন্ধায় জেলা বিএনপির কার্যালয়ে এ সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় পৌর বিএনপির সভাপতি আমিনুল ইসলাম আশফাকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুব আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা বিএনপির সহ-সভাপতি মোঃ রুহুল হোসাইন, এডভোকেট জাহাঙ্গীর মোল্লা, এডভোকেট শরিফুল ইসলাম শরিফ, সাধারণ সম্পাদক মোঃ মাজহারুল ইসলাম, সহসম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেল, সাংগঠনিক সম্পাদক হাজী ইসরাইল মিয়া, হানিফ উদ্দিন আহম্মেদ রনক, জেলা শ্রমিক দলের সভাপতি সালাহউদ্দীন বাচ্চু, সাবেক ভিপি ও ছাত্র দলের সভাপতি মোঃ সাইফুল ইসলাম সুমন, যুবদলের সভাপতি জি এস শরীফ, সহ-সভাপতি মুসতাক আহমেদ শাহীন, সাধারণ সম্পাদক আব্দুল্লা আল মাসুদ সুমন, পৌর যুবদলের আহ্বায়ক মোঃ আলমগীর হোসেন প্রমূখ।
আলোচনা সভায় বক্তাগণ বলেন, মহান স্বাধীনতার ঘোষক, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র প্রতিষ্ঠাতা, বহুদলীয় গণতন্ত্রের পুণ:প্রতিষ্ঠাতা, আধুনিক বাংলাদেশের স্থপতি, দুরদর্শী রাষ্ট্রনায়ক, সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর ৪২ তম শাহাদাতবার্ষিকী আমাদের জাতীয় জীবনে খুবই শোকাবহ দিন। ১৯৮১ সালের ৩০মে’র কালো রাতে চট্টগ্রামের সার্কিট হাউসে ঘুমন্ত অবস্থায় দেশী বিদেশী ঘৃণ্য ষড়যন্ত্রের কিছু বিপদগামী সেনা সদস্যের হাতে নির্মমভাবে শাহাদাত বরণ করেন প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম।
জাতির ক্রান্তিকালে জিয়াউর রহমানের নেতৃত্ব ছিল অবিস্মরণীয়। তিনি সকল সংকটে দেশ ও জনগণের পক্ষে অবস্থান গ্রহণ করেন। মহান স্বাধীনতার ঐতিহাসিক ঘোষণা, স্বাধীনতা যুদ্ধের ময়দানে বীরোচিত ভূমিকা এবং একটি নতুন গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণে তাঁর অনবদ্য অবদান জাতি চিরদিন স্মরন রাখবে।

আলোচনা শেষে পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক এম এ সাদেক মূকুলের সার্বিক তত্ত্বাবধানে, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।
এসময় জেলা উপজেলা ও পৌরসভার বিভিন্ন শ্রেণীর নেতৃবৃন্দ ও সদস্যগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category