আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ত্রিশালে জাতীয় পর্যায়ে জাতীয় কবি’র ১২৪তম জন্মবার্ষিকীর সমাপনী অনুষ্ঠিত

মোঃ আসাদুল ইসলাম মিন্টু, ত্রিশালঃ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এঁর ১২৪ তম জন্মবার্ষিকী জাতীয়ভাবে কবির স্মৃতিধন্য ময়মনসিংহ জেলার ত্রিশালের দরিরামপুরে উদযাপন উপলক্ষ্যে সমাপনী দিনের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
২৭মে শনিবার বিকেলে “অগ্নিবীণার শতবর্ষ” বঙ্গবন্ধুর চেতনায় শাণিতরূপ”- এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও ময়মনসিংহ জেলা প্রশাসনের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৪ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ০৩ (তিন) দিনব্যাপী (২৫-২৭ মে ২০২৩) অনুষ্ঠানমালার সমাপনী দিনের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এর প্রধান অতিথির আসন অলঙ্কৃত করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ময়মনসিংহ-৬ আসনের সাংসদ মোঃ মোসলেম উদ্দীন, ময়মনসিংহ-৮ আসনের সাংসদ ফখরুল ইমাম, ময়মনসিংহ-৭ আসনের সাংসদ ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব হাফেজ মাওলানা রুহুল আমিন মাদানী, ময়মনসিংহ-১১ আসনের সাংসদ কাজিম উদ্দীন আহমেদ, ময়মনসিংহ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মোস্তাফিজার রহমান, ময়মনসিংহ পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা পিপিএম, ত্রিশাল উপজেলা পরিষদ চেয়ারম্যান, সাবেক সাংসদ, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল মতিন সরকার, ত্রিশাল পৌরসভার তিন তিনবার বিপুল ভোটে নির্বাচিত মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান।

উক্ত আয়োজনে নজরুল স্মারক বক্তা হিসেবে বক্তব্য প্রদান করেন বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা, অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, জনপ্রতিনিধিবৃন্দ, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, স্কুল-কলেজের শিক্ষক ও শিক্ষার্থীগণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক পরিমন্ডলের ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category