আজ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে সড়ক দুর্ঘটনা রোধকল্পে শিক্ষার্থীদের প্রশিক্ষণ দিলো ‘নিসচা’

নিজস্ব প্রতিনিধি ঃ জাতিসংঘ ঘোষিত এবারের প্রতিপাদ্য বিষয় ‘টেকসই যাতায়াত’ স্লোগানে বিশ্বব্যাপী রোড সেফটি সপ্তাহ (১৫ থেকে ২১ মে) পালন করছে।

প্রতি বছরের মতো এবারও নিরাপদ সড়ক চাই (নিসচা) কিশোরগঞ্জ জেলা শাখা (১৫ থেকে ২১ মে পর্যন্ত সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করে।
তারই অংশ হিসেবে ২১ মে রবিবার জেলা নিসচা’র আয়োজনে সকাল ১১ টায় কিশোরগঞ্জ সদর উপজেলার চৌদ্দশত উচ্চ বিদ্যালয়ে সড়ক দুর্ঘটনা রোধকল্পে পাঁচশতাধীক শিক্ষার্থীদের হাতে-কলমে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।


উক্ত প্রশিক্ষণ কর্মশালায় নিরাপদ সড়ক চাই (নিসচা) কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি মোঃ ফিরোজ উদ্দিন ভূইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ শফিক কবীরের সঞ্চালনায়

উপস্থিত থেকে বক্তব্য রাখেন – সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাসুমা আক্তার। জেলা পরিষদের সাবেক মেম্বার ফৌজিয়া জলিল ন্যান্সি,
সড়ক ও জনপদ বিভাগের উপ সহকারী প্রকৌশলী (ইঞ্জিনিয়ার) মোঃ রিয়াজ উদ্দিন, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) কিশোরগঞ্জ সার্কেলের ইন্সপেক্টর মোঃ জাহাঙ্গীর হোসেন, জেলা ট্রাফিক ইন্সপেক্টর মোঃ শাহজাহান মিয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রুকন উদ্দিন, মাধ্যমিক শিক্ষা একাডেমি সুপারভাইজার নুরুজ্জামান তালুকদার, উক্ত বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মোঃ আশরাফুল ইমাম শরিফ, প্রধান শিক্ষক শাহ্ মোহাম্মদ জাহাঙ্গীর আলম, সিনিয়র শিক্ষক মাজহারুল আলম ভূইয়া প্রমূখ।
এসময় নিসচা কিশোরগঞ্জ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মোঃ শহিদুল ইসলাম খোকন, অর্থ সম্পাদক ফারুকুজ্জামান, কার্যকরী সদস্য এস এম জাহাঙ্গীর আলমসহ অন্যান্য সদস্যগণ, শিক্ষক শিক্ষিকা, অবিভাবক, গনমান্য ব্যাক্তিবর্গ ছাড়াও প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


প্রশিক্ষণ শেষে, কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কে যাত্রী, চালক, পথচারী, ব্যবসায়ী ও সর্বসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

উল্লেখ্য, গত ১৫ মে পথসভা ও সচেতনতা মূলক লিফলেট বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ‘নিসচা’ জেলা শাখার প্রধান উপদেষ্টা পৌরমেয়র মাহমুদ পারভেজ। এরপর থেকে শহরের বিভিন্ন স্থানে ( স্কুল, কলেজ, মাদ্রাসা, গৌরাঙ্গ বাজার, পুরানথানা, ইসলামিয়া সুপার মার্কেট, শহীদি মসজিদের সামনে, ব্যাংক ও অফিসপাড়া, সদর হাসপাতাল, নার্সিং ইনস্টিটিউট, দোকানপাট, গুরুদয়াল মুক্তমঞ্চ ও গাইটাল আন্তজেলা বাস টার্মিনালে পথচারী, চালক, যাত্রী ও সর্বসাধারণের মাঝে পথসভা ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category