আজ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ত্রিশালে মহান মে দিবস উপলক্ষে জাতীয় শ্রমিকলীগের র‍্যালি ও আলোচনা সভা

মোঃ আসাদুল ইসলাম মিন্টু, ত্রিশালঃমহান মে দিবস উপলক্ষে ময়মনসিংহের ত্রিশাল উপজেলা জাতীয় শ্রমিকলীগের উদ্যোগে আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে পৌরসভা মিলনায়তন উপজেলা জাতীয় শ্রমিকলীগ সভাপতি সুয়েল মাহমুদ সুমনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম সুমনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, ত্রিশাল পৌরসভা থেকে পর পর তিন বারের নির্বাচিত মেয়র আগামী জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৭ ত্রিশাল আসনে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশী দক্ষিণ ময়মনসিংহের শীর্ষ জনপ্রিয় আওয়ামীলীগ নেতা আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ।

বিশেষ অতিথি ছিলেন, ত্রিশাল উপজেলা আওয়ামীলীগের সাবেক সফল যুগ্ম আহবায়ক ও সাবেক জেলা আওয়ামীলীগ নেতা ফজলে রাব্বী, ত্রিশাল পৌরসভার ৫নং ওয়ার্ড থেকে দুই দুইবার বিপুল ভোটে নির্বাচিত কাউন্সিলর মেহেদী হাসান নাসিম, উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শহিদুল ইসলাম স্বপন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাব্বির আহমেদ সানী, উপজেলা যুব মহিলালীগের সভাপতি শিরিন ইসলাম চায়না, সাধারণ সম্পাদক নাজমুন নাহার, উপজেলা শ্রমিকলীগ সহ-সভাপতি এনামুল হক খান, উপজেলা যুবলীগ নেতা তারিকুল ইসলাম আমির, উপজেলা কৃষকলীগ সাবেক সহ-সভাপতি শহিদুল্লাহ শহিদ, উপজেলা জাতীয় শ্রমিকলীগের দপ্তর সম্পাদক আলী হোসেন, পৌর শ্রমিকলীগ নেতা রুবেল সরকার প্রমুখ।
আলোচনা সভায় মেয়র আনিছ বলেন, বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিবসটি আজ। ১৮৮৬ সালে এই দিনে মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটের শ্রমিকরা ৮ ঘন্টা কাজের দাবীতে জীবন উৎসর্গ করেছিল ঐ আত্মত্যাগী শ্রমিকদের প্রতি গভীর শ্রদ্ধা জানাই। ঐদিন তাদের আত্মদানের মধ্যদিয়ে শ্রমিক শ্রেণীর অধিকার প্রতিষ্ঠিত হয়েছিল । তাদের অধিকার আদায়ের আন্দোলন আজো সারা বিশ্বের মানুষ শ্রদ্ধার সাথে স্মরণ করে। আমি আমার অবস্থান থেকে শ্রমিদের ন্যায্য অধিকারে সব সময় পাশে ছিলাম, পাশে আছি, পাশে থাকবো। আলোচনা সভা ও র‍্যালি শেষে উপস্থিত শ্রমিকদের মাঝে খাবার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category