আজ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ত্রিশালের সন্তান ‘বাপ্পি’ এখন জার্মান বিশ্ববিদ্যালয়ের তথ্যপ্রযুক্তি কর্মকর্তা

মোঃ আসাদুল ইসলাম মিন্টু, ত্রিশাল প্রতিনিধিঃ

ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার ৬নং ওয়ার্ড (নওধার) এলাকার স্থায়ী বাসিন্দা ও ত্রিশাল বাজার দরগা মহল্লা রোডের বিশিষ্ট ঔষধ ব্যবসায়ী আনিসুজ্জামান কাজলের ছেলে হাবিবুল বাশার বাপ্পি।

জার্মানির Rhine-Waal University of Applied Sciences বিশ্ববিদ্যালয়ে Infotronic Systems Engineering এর ছাত্র থাকা অবস্থায় একই বিশ্ববিদ্যালয়ের General Student Council ( AStA ) বিভাগে Information Technology Officer পদে বিশ্বের বিভিন্ন দেশের ১২৫ জন শিক্ষার্থীর সাথে প্রতিযোগিতা করে প্রাথমিকভাবে ১ম ও পরবর্তীতে চুড়ান্ত বাছাই তালিকায়তেও ১ম স্থান অর্জন করে তথ্য-প্রযুক্তি কর্মকর্তা হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়। এবং ১৫ই ফেব্রুয়ারী ২০২৩ইং তারিখে তথ্য-প্রযুক্তি কর্মকর্তা হিসেবে যোগদান করবেন।

তার শিক্ষা জীবন শুরু হয় আইডিয়াল একাডেমী, ত্রিশালে পরবর্তীতে সরকারি নজরুল একাডেমী, ত্রিশাল থেকে জে এস সি ও এস এস সি এবং আলমগীর মন্সুর (মিন্টু) মেমোরিয়াল কলেজ, ময়মনসিংহ থেকে এইচএসসি সাফল্যের সাথে পাশ করে উচ্চতর শিক্ষার জন্য বিদেশে পাড়ি জমান। আর সেখানেও তার মেধার পরিচয় দিয়ে যাচ্ছে।

এ ব্যাপারে ‘ হাবিবুল বাশার বাপ্পি’র পিতা আনিসুজ্জামান কাজলের কাছে তার অনুভূতি জানতে চাইলে তিনি বলেন,আলহামদুলিল্লাহ মহান আল্লাহ্ তায়ালার অশেষ মেহেরবানীতে আমার সন্তানের এই সব অর্জন যেন এই দেশ ও জাতির কাজে লাগে, তার মেধা ও প্রজ্ঞা দিয়ে সে যেন দেশের মানুষের জন্য নিরলস কাজ করতে পারে এটাই আমাদের চাওয়া।সবাই আমাদের সন্তানের জন্য দোয়া করবেন।

উল্লেখ্য,
প্রথমে, Technische Hochschule Ingolstadt দিয়ে শুরু করলেও বর্তমানে Rhine-Waal University of Applied Sciences বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন রত আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category