আজ ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

রাত পোহালেই কিশোরগঞ্জ বড়বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন

নিজস্ব প্রতিনিধি ঃ কিশোরগঞ্জ বড়বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন ১৯ ডিসেম্বর সকাল ৯টা থেকে ৪টা পর্যন্ত শহরের বত্রিশ উৎসব কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হবে।
নির্বাচনকে ঘিরে ইতিমধ্যে কিশোরগঞ্জ শহরের ব্যবসার প্রাণকেন্দ্র বড়বাজারে আনন্দঘন ও উৎসুব মুখোর পরিবেশ লক্ষ করা গেছে প্রার্থী, ভোটার ও সমর্থকদের মধ্যে। প্রতিদিনই সন্ধার পর নেমে আসে প্রার্থীর সমর্থকদের আনন্দময় প্রচারনা। যা নির্বাচনকে আরো প্রানবন্ধ ও উৎসবে পরিনত করেছে।

নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করছেন এডভোকেট মোঃ নজরুল ইসলাম জুয়েল ও ৫ সদস্যের আহ্বায়ক কমিটি।

নির্বাচন কমিশনার এডভোকেট মোঃ নজরুল ইসলাম জুয়েল জানান, স্থানীয় ভাবে কিশোরগঞ্জে যতগুলো নির্বাচন অনুষ্ঠিত হয়, তার মধ্যে কিশোরগঞ্জ বড় বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন উৎসবমুখর আনন্দগন সুষ্ঠ নির্বাচনের একটি রোলমডেল। এখানে সকল প্রার্থী ও ভোটাররা কমিশনের সকল নিয়ম পালন করে অত্যন্ত সু-শৃংখলভাবে ভোটাধিকার প্রয়োগ করে থাকেন, বিগতদিনের নির্বাচন যার উদাহরণ। নির্বাচনকে সুষ্ঠ, অবাধ, নিরপেক্ষ ও গ্রহনযোগ্য করার লক্ষে আইন শৃংখলা বাহিনী ও প্রসাশনকে অবহতি করা হয়েছে।

এবার ৬৯৬ জন ভোটারের মধ্যে, ১৩ পদে সর্বমোট ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন, তার মধ্যে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় সাংগঠনিক সম্পাদক মোঃ মঞ্জরুল করিম আরাফাত, দপ্তর ও প্রচার সম্পাদক হৃদয় আলম খান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ আব্দুল করিম,কার্যকরী সদস্য আনিসুর রহমান আনাস, সমর সরকার ও গৌরাঙ্গ চন্দ্র বর্মন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
বাকি ৭ টি পদের জন্যই নির্বাচন অনুষ্ঠিত হবে, আশা করি এবারও সকলের সহযোগীতায় নির্বাচন সম্পুর্ন সুষ্ঠভাবে সম্পন্ন হবে।
আর এদিকে তথ্য সংগ্রহ করতে গিয়ে গত দু’দিনে সাধারণ ভোটারের মতামত জানতে চাওয়া হলে – নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই বলেন, একটি পরিষদ ও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে নির্বাচনী লড়াই জমে উঠেছে।

প্রচার-প্রচারণায় তাজুল দিলু আলমগীর পরিষদ এগিয়ে থাকলেও ভোটের দিগদিয়ে সাধারণ সম্পাদক পদে মোঃ দেলোয়ার হোসেন দিলু, সহ-সভাপতি পদে মোঃ খায়রুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক পদে মোঃ আঃ কাইয়ুম  ও কোষাধক্ষ্য পদে মোঃ আলমগীর হোসেনের পথ অনেকটাই পরিষ্কার বোঝা যায়, তবে ভোটের হাড্ডাহাড্ডি লড়াই হবে সভাপতি সহ অন্যান্য পদে।

উল্লেখ্য প্রতি তিন বছর পর পর এই সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়, পরিচালনা কমিটির মেয়াদ শেষ হওয়ায় মাসুদুল হাসান মাসুদকে আহ্বায়ক করে (সদস্য হিসেবে এডভোকেট বদরুল ইসলাম খান, মোঃ সিরাজুল ইসলাম বাদল, মোঃ মতিউর রহমান ও বাবু বিষ্ণু পদ সাহা) ৫ সদস্যের কমিটি গঠন করে সংগঠনের কার্যক্রম ও নির্বাচনী প্রক্রিয়ার দায়িত্ব অর্পন করা হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category