আজ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে নানা আয়োজনে উদযাপিত হলো মহান বিজয় দিবস

নিজস্ব প্রতিনিধি ঃ কিশোরগঞ্জে নানা আয়োজনে উদযাপিত হলো মহান বিজয় দিবস ২০২২।

যথাযথ মর্যাদায় দিবসটি পালন উপলক্ষে জেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক দল ব্যাপক কর্মসূচি গ্রহণ করে।
১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সাথে সাথে শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে কর্মসূচির সূচনা করা হয়। পরে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।


সকাল ৭ টায় গুরুদয়াল সরকারি কলেজ স্মৃতিসৌধে জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদের নেতৃত্বে জেলা প্রশাসন, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখের নেতৃত্বে পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট মো. জিল্লুর রহমান ও সাধারণ সম্পাদক এডভোকেট এম. এ আফজলের নেতৃত্বে জেলা আওয়ামী লীগ, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন রাজনৈতিক দলসহ সকল শ্রেণি পেশার মানুষ শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।
সকাল ৮ টায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য কুচকাওয়াজ প্রদর্শন।


কুচকাওয়াজ প্রদর্শন শেষে সকাল ১০ টায় একই স্টেডিয়াম থেকে একটি বিশাল বিজয় শোভাযাত্রা বের হয়ে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।
অনুষ্ঠিতব্য আলোচনা সভায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের দেওয়া হয় সংবর্ধনা। দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে বেলা ৩ টায় মহিলাদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা ও ক্রীড়া অনুষ্ঠান, বেলা সাড়ে তিনটায় পুরাতন স্টেডিয়ামে প্রীতি ফুটবল ম্যাচ, সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমিতে সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে উদযাপিত হয় মহান এই বিজয় দিবস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category