আজ ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি ঃ কিশোরগঞ্জে ৩১ তম আন্তর্জাতিক ও ২৪ তম জাতীয় প্রতিবন্ধী দিবস ২০২২ উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে ৩ নভেম্বর (শনিবার) সকালে কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়াম থেকে জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে ও বাংলাদেশ জাতীয় সমাজ কল্যাণ পরিষদ,জাতীয় পতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন ও স্থানীয় স্বেচ্ছাসেবী সংস্থার সমূহের সহায়তায় একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়।
র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা সরকারি বালিকা সদনে গিয়ে আলোচনাসভায় মিলিত হয়। ‘অন্তভূক্তিমুলক উন্নয়নের জন্য পরিবর্তনমুখী পদক্ষেপ:প্রবেশগম্য ও সমতাভিত্তিক বিশ্ব বিনির্মাণে উদ্ভাবনের ভূমিকা’ প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মোঃ কামরুজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক কাজী মহুয়া মমতাজ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার)।
সমাজকর্মী মোঃ কামরুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অ্যাড. মায়া ভৌমিক, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মিটুন চক্রবর্তী, প্রতিবন্ধী নেতা ইবরাহীম, অ্যডভোকেট মোঃ আল আমিন,স্বেচ্ছাসেবী সংস্থা মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পরিষদের সভাপতি আমিনুল হক সাদী, মুক্তা পানির কিশোরগঞ্জ পরিবেশক সৈয়দ মোঃ ইয়াছিন প্রমুখ।

এ সময় জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মো: শহীদুল্লাহ, শাহ নাজ পারভীন, সদর উপজেলা কর্মকর্তা মোঃ হুমায়ুন আহমেদ কবীর ভূইয়া, কটিয়াদী উপজেলা কর্মকর্তা মোহাম্মদ মাইনুর রহমান মনিরসহ জেলা প্রশাসনের ও সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা কর্মচারী, বিভিন্ন শ্রেণী পেশার প্রতিবন্ধীগণ,
স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। আলোচনা সভায় জানানো হয় জেলার ৪৩ হাজার ৫ শত ৩৬ জন প্রতিবন্ধীদের উন্নয়নে আন্তরিকভাবে
কাজ করে যাচ্ছে কিশোরগঞ্জ জেলা সমাজসেবা কার্যালয়। বক্তারা প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় সম্পদ, সামাজিকভাবে প্রতিবন্ধীদের সুরক্ষা নিশ্চিত করতে হবে এবং প্রতিবন্ধীদের কল্যাণে সকলকে এক সাথে কাজ করার আহবান জানানো হয়।
অনুষ্ঠানে কিশোরগঞ্জ প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে ৭জনকে শ্রবণযন্ত্র ও ৬জনকে হুইল চেয়ার বিতরণ করা হয়। পরে জেলার প্রতিবন্ধী প্রতিভাময়ী শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক সন্ধা অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category