আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

একমঞ্চে স্বেচ্ছাসেবক লীগের ১১কমিটির সম্মেলন ঘোষিত হয়নি কোনো কমিটি

নিজস্ব প্রতিনিধি ঃ কিশোরগঞ্জের হোসেনপুরে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সংগঠন থাকলেও কোনো কমিটি ছিল না। কমিটি ছাড়াই সংগঠনটি চলেছে গত আট বছর। তবে জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সংগঠনের তৎপরতা বাড়াতে তড়িঘড়ি করে সম্মেলন করছে সংগঠনটি। এরই অংশ হিসেবে আজ শনিবার বিকেলে প্রথমবারের মতো উপজেলা কমিটি, পৌর কমিটিসহ ১১টি ইউনিটের সম্মেলন আয়োজন করা হয় একই মঞ্চে।

স্থানীয় আসাদুজ্জামান খাঁন অডিটোরিয়ামে আয়োজিত বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ১১কমিটির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জিল্লুর রহমান।

বিকেল সাড়ে তিনটায় সম্মেলন শুরু হওয়ার কথা থাকলেও নেতাকর্মীরা মিছিল নিয়ে দুপুর থেকে সম্মেলনস্থলে আসতে শুরু করে। এক পর্যায়ে অডিটোরিয়াম লোকে লোকারণ্যর হয়ে পড়ে। এ সময় নেতাকর্মীদের অডিটোরিয়াম প্রাঙ্গণ ও সামনের রাস্তায় অবস্থান করতে দেখা যায়। রাত আটটার দিকে কোনো কমিটি ঘোষণা ছাড়াই সম্মেলন শেষ হয়। সম্মেলন উপলক্ষে উপজেলা সদরে স্থাপন করা হয় বহু তোরণ। বিপুলসংখ্যিক পুলিশের উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো।

এ প্রসঙ্গে সম্মেলনের উদ্বোধক কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ কার্যনির্বাহী কমিটির সদস্য জাকির হোসেন কিরন বলেন, আমরা খুব দ্রুততম সময়ের মধ্যে উপজেলার ছয়টি ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিসহ ৬০টি সম্মেলন করেছি। আজ যে ১১টি কমিটির সম্মেলন হয়েছে, সেগুলোসহ ১৬ ডিসেম্বরের আগে সবগুলো কমিটি এক যোগে ঘোষণা করা হবে। তিনি বলেন, আমরা পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করব। তাই সবপক্ষের সঙ্গে একটু সমন্বয়ের প্রয়োজন রয়েছে। এ কারণে খানিকটা সময় নিচ্ছি আমরা।

শুরুতেই জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। পরে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলন উদ্বোধন করা হয়। সম্মেলন উদ্বোধন করেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের কার্যনির্বাহী সদস্য জাকির হোসেন কিরন।

সম্মেলনের প্রথমার্ধে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আইনজীবী মো. জিল্লুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্যি দেন, হোসেনপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম, হোসেনপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সোহেল, পৌরসভার মেয়র আব্দুল কাইয়ুম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হালিম, কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য শাহজাহান পারভেজ, পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোস্তাফিজুর রহমান মোবারেজ, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোবারিছ। স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. সেলিম মাহমুদ খানের সঞ্চালনায় সম্মেলনের প্রধান বক্তা ছিলেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক প্শামীম আহমেদ। এতে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের কার্যনির্বাহী সদস্য আরিফুর রহমান।

সম্মেলনে দ্বিতীয় অধিবেশে নেতাকর্মীরা কমিটি ঘোষণার দাবি করেন। কিন্তু কেন্দ্রীয় নেতৃত্ব কমিটিগুলো পরে ঘোষণার সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়ে সম্মেলন শেষ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category