আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে প্রাইমারি শিক্ষার্থীদের সড়কে চলাচলে ব্যবহারিক প্রশিক্ষণ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি ঃ কিশোরগঞ্জে ট্রাফিক আইন ও সড়ক দুর্ঘটনা রোধকল্পে প্রাইমারি শিক্ষার্থীদের মাঝে রাস্তায় চলাচলের উপর হাতে-কলমে ব্যবহারিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

নিরাপদ সড়ক চাই (নিসচা) কিশোরগঞ্জ জেলা শাখার আয়োজনে বোধবার ( ৯ নভেম্বর ) সকাল ১১ টায় জেলা সদরের ( কিশোরগঞ্জ ময়মনসিংহ মহাসড়কের পাশে) কাটাবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে, রাস্তায় চলাচল ও পারাপার, ট্রাফিক আইন সম্পর্কে ধারণা এবং সড়ক দুর্ঘটনা রোধকল্পে শতাধিক শিক্ষার্থীদের উপস্থিতিতে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

নিরাপদ সড়ক চাই (নিসচা) কিশোরগঞ্জ জেলা শাখায় সভাপতি ফিরোজ উদ্দীন ভুইঁয়ার সভাপতিত্বে আমন্ত্রিত অতিথি হিসেবে অংশগ্রহণ করেন, উক্ত প্রতিষ্ঠানের সহ-সভাপতি গোলাম মোস্তফা বাবুল, স্থানীয় ইউপি সদস্য মোঃ জুয়েল মিয়া প্রমূখ।

উক্ত কর্মশালায় বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছাঃ মাহমুদা আক্তারের পরিচালনায় পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ এর মাধ্যমে এতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক সাংবাদিক শফিক কবীর। প্রশিক্ষণ কর্মশালায় সচেতনতামূলক বক্তব্য রাখেন – সদর উপজেলার সহকারী শিক্ষা অফিসার মোঃ জহিরুল ইসলাম, সড়ক ও জনপদ বিভাগের সাব এসিস্টেন্ট ইঞ্জিনিয়ার মোঃ মনির হোসেন, ট্রাফিক নিয়ম ও সড়কে চলাচলের উপর বিস্তর আলোচনা করেন ট্রাফিক ইন্সপেক্টর মো.আবেদ আলী, সংগঠনের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম খোকন প্রমূখ।

পরে,কিশোরগঞ্জ-ময়মনসিংহ মহাসড়কে শিক্ষার্থীদের রাস্তা পারাপার ও চলাচলের উপর হাতে-কলমে প্রশিক্ষণ দেওয়া হয়।

এ সময় শিক্ষার্থীরা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ‘দাবী মোদের একটাই নিরাপদ সড়ক চাই’ ও আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি” স্লোগানে স্লোগানে মুখরিত করে তোলে প্রতিষ্ঠান প্রাঙ্গন। সেইসাথে রাস্তায় চলাচলকারী যাত্রী ও জনসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।


এ সময় নিসচার সদস্যগণ, স্থানীয় রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গসহ কাটাবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষার্থীবৃন্দ ও ট্রাফিক কনস্টেবল মোঃ মুজাহিদ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category