আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে (বিএমএসএফ)র সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি ঃ কিশোরগঞ্জে কর্মরত সাংবাদিকদের নিয়ে বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র একদিনের বিশেষ প্রশিক্ষণ কর্মশালা ও সনদ বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) কিশোরগঞ্জ শহরের হোটেল শেরাটনের হলরুমে, বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র আয়োজনে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা থেকে আগত (বিএমএসএফ)র মহাসচিব ও বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)’র রিপোর্টার খায়রুজ্জামান কামাল, বাংলা ভিশন টেলিভিশনের সিনিয়র ক্রাইম রিপোর্টার নাসরিন লিপি, ডেইলি সান’র আহমেদ উল্লাহ।

কর্মশালার দ্বিতীয় অধিবেশনে ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন কিশোরগঞ্জ জেলা সিনিয়র তথ্য অফিসার মোঃ শামছুল হক। কিশোরগঞ্জের ব্যুরোচীফ প্রতিদিনের বাংলাদেশ সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলুর সভাপতিত্বে ও বিএমএসএফ এর জেলা সমম্বয়কারী মানবজমিনের স্টাফ রিপোর্টার মোঃ আশরাফুল ইসলামের পরিচালনায় এতে স্থানীয় সাংবাদিকরাও বক্তব্য রাখেন।
প্রশিক্ষণে অংশ গ্রহণকারী সাংবাদিকরা বলেন বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম (বি এম এস এফ) সাংবাদিকদের জাতীয় ভিত্তিক একটি সংস্থা। বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অধীনে এনজিও ফাউন্ডেশনের সহযোগিতায় কিশোরগঞ্জ জেলার ২৫ জন সাংবাদিককে নিয়ে ‘হতদরিদ্র জনগোষ্ঠীর জন্য মানবাধিকার সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার’ যে আয়াজন করা হয়েছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। আজকে এই মানবাধিকার বিষয়ের প্রশিক্ষণে অংশ নিয়ে আরও নতুন কিছু জানতে পারছি যা ভবিষৎ জীবনে সহায়ক হবে।
প্রশিক্ষণের আয়োজকরা জানিয়েছেন, বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহযোগিতায় মানবাধিকার সাংবাদিকতায় সারাদেশের সাংবাদিকদেরকে প্রশিক্ষণের উদ্যোগ নিয়েছে। এরই ধারাবাহিকতায় কিশোরগঞ্জ জেলার বিভিন মিডিয়ায় কর্মরত ২৫জন সাংবাদিককে হতদরিদ্র জনগোষ্ঠীর জন্য মানবাধিকার বিষয়ে বিশেষ প্রশিক্ষণ প্রদান ও প্রশিক্ষণ শেষে তাদেরকে সনদ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category