আজ ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

সাংগঠনিকভাবে জেলা আওয়ামী লীগ অত্যন্ত নড়বড়ে “কিশোরগঞ্জে বিশেষ বর্ধিত সভায় মীর্জা আজম “

নিজস্ব প্রতিনিধি : ঢাকা বিভাগের ১৭টি সাংগঠনিক জেলার মধ্যে সাংগঠনিকভাবে সবচেয়ে দুর্বল ও অত্যন্ত নড়বড়ে অবস্থানে কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগ। এ দুর্বল কাঠামো নিয়েই কাজ চলছে এ জেলায়। কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় এসব কথা বলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর্জা আজম এমপি।
সোমবার (২১ মার্চ) দুপুরে কিশোরগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে জেলা আওয়ামী লীগ আয়োজিত বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

 

কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি কামরুল আহসান শাহজাহানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম.এ আফজল এর সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন্নাহার চাঁপা, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য রিয়াজুল কবীর কাওসার।

উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য জাকিয়া নূর লিপি , কিশোরগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ, কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আফজাল হোসেনসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা।

 

মীর্জা আজম এমপি আরও বলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে যে রিপোর্ট আমার কাছে হস্তান্তর করা হয়েছে। সে অনুযায়ী জেলার অনেক ইউনিটের দীর্ঘদিন ধরে সম্মেলন হয়না। সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়নি ২৭ বছর। কিশোরগঞ্জ পৌর আওয়ামী লীগের সম্মেলন হয়নি ২৫ বছর। বাংলাদেশ আওয়ামী লীগের একমাত্র উর্বর ভূমি এই কিশোরগঞ্জ জেলা যেখানে জন্মগ্রহণ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একনিষ্ঠ রাজনৈতিক সহযোদ্ধা শহীদ সৈয়দ নজরুল ইসলাম। এবং তার সুযোগ্য পুত্র সততার প্রতীক বাংলাদেশ আওয়ামী লীগের একমাত্র জনপ্রিয় সাধারণ সম্পাদক প্রয়াতঃ সৈয়দ আশরাফুল ইসলাম। এ জেলায় রয়েছেন প্রাতঃ রাষ্ট্রপতি জিল্লুর রহমান বর্তমানে মহামান্য রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ। এত এত ত্যাগী ও গুণী নেতাদের জেলায় কিভাবে এসব সংগঠনের কার্যক্রম চলছে এ নিয়ে বিষ্ময় প্রকাশ করেন তিনি।
সভায় চলতি বছরের ডিসেম্বরে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনকে সামনে রেখে কিশোরগঞ্জে তৃণমূল থেকে জেলা পর্যায় পর্যন্ত সকল ইউনিটের সম্মেলন করার সিদ্ধান্ত গৃহীত হয়। আগামী জাতীয় নির্বাচনে নতুন কমিটির মাধ্যমে নির্বাচন পরিচালনার কথাও বলেন বক্তারা।

 

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category