আজ ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

বাঁচার আকুতি বীর মুক্তিযোদ্ধা আকবর আলীর

মোঃ জাকির হোসেন হোসেনপুর : আকবর আলী (৭০)। ৭১’এর রণাঙ্গণের এক বীর সন্তান। লাল সবুজের পতাকার জন্য জীবন বাজি রেখে পাকিস্তানী হায়েনাদের বুলেটের সামনে বুক পেতে যুদ্ধ করেছিলেন তিনি।

এখন সেই সাহস আর শক্তি তার নেই। কিডনি দু”টি নষ্ট, যক্ষা ও পিত্ততলিতে পাথরসহ নানা জটিল রোগে আক্রান্ত হয়ে জীর্ণ শীর্ণ হয়ে পড়ে আছে বিছানায়। হারিয়েছেন চলাফেরার শক্তি। চরম অর্থ কষ্টে জর্জরিত হয়ে মানবেতর জীবন যাপন করছেন তিনি। অর্থাভাবে করাতে পারছেন না উন্নত চিকিৎসা। তার বাড়ি কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলার জিনারী ইউনিয়নের চরকাটিহারী গ্রামে।

সুচিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন ওই বীর’র পরিবারের সদস্যরা। তিনি আক্ষেপ করে বলেন দীর্ঘ ৪ মাস অসুস্থ হয়ে পড়ে আছি, অর্থাভাবে চিকিৎসা করাতে পারছি না কিন্তু উপজেলা প্রশাসন এবং উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কেউ খবর পর্যন্ত নেয় নি। এখন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাই আমার শেষ ভরসা।

সূত্রে জানা যায়, উপজেলার ২২১ জন মুক্তিযোদ্ধার মধ্যে ১৮৪ নম্বর সিরিয়ালে আকবর আলীর নাম লিপিবদ্ধ আছে। বীর মুক্তিযোদ্ধা আকবর আলী ১৯৭১ সালে ৫ নং সেক্টরের অধীনে কিশোরগঞ্জের নিকলী, সুনামগঞ্জ সহ বিভিন্ন জায়গায় যুদ্ধে অংশগ্রহণ করেন।

তিনি লাল-মু্ক্তিবার্তা ভুক্ত একজন মুক্তিযোদ্ধা৷ আব্দুল খালেক, আদম শফি,আবুল কালাম,আনোয়ার ইবনে নাজিম উদ্দিন, নুরু পাঠান প্রমুখ ছিলেন তার সহযোদ্ধা।

জিনারী ইউপির প্যানেল চেয়ারম্যান আমিনুল হক মৃধা মাখন জানান, মুক্তিযোদ্ধা আকবর আলী সুচিকিৎসার অভাবে মৃত্যুর সাথে লড়াই করছে। এ পর্যন্ত কেউ তার কোনো খোঁজ খবর নিচ্ছে না।

এ ব্যাপারে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রহিম জানান, আজকেই আমি জানতে পারলাম তিনি অসুস্থ। আসলে আমি নিজেও অসুস্থ। তিনি আশাবাদী, সরকার শীঘ্রই বিদেশে নিয়ে তাকে উন্নত চিকিৎসা করাবেন।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category