আজ ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে কমিউনিস্ট পার্টি, শ্রমিক শাখার বিক্ষোভ ও সমাবেশ অনুষ্টিত

নিজস্ব প্রতিনিধি : বাংলাদেশ কমিউনিস্ট পার্টি,কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচীর অংশ হিসাবে আজ ১৬ অক্টোবর, শনিবার, বিকাল ৫-৩০ ঘটিকায় কিশোরগঞ্জ গৌরাঙ্গ বাজারস্থ রংমহল চত্বরে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি শ্রমিক শাখার আয়োজনে ৭ দফা স্থানীয় ও জাতীয় দাবীকে সামনে রেখে বিক্ষোভ মিছিল ও শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়।
শ্রমিক নেতা আবদুর রহমান রুমীর সভাপতিত্বে উক্ত সভায় বক্তব্য রাখেন জেলা পার্টির সভাপতি কমরেড সৈয়দ নজরুল ইসলাম, জেলা সম্পাদক মন্ডলীর সদস্য জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি শ্রমিক নেতা সিরাজুল ইসলাম ছাত্তার, আলী আকবর রাজ্জাকী কামরুল, মোজাম্মেল হক বকুল প্রমুখ। বক্তাগন ৭ দফা দাবীর অন্যতম চাল, ডাল, তেল, পেয়াজসহ নিত্য ব্যবহার্য জিনিষপত্রের দাম কমানো, এপিজি গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্বান্ত বাতিল, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের ষড়যন্ত্রের অংশ হিসাবে পবিত্র কোরআন শরীফের অবমাননা, প্রতিমা ভাংচুর,কিশোরগঞ্জ জেলার গুনধরসহ সারাদেশে মন্দিরে হামলার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় শাস্থি নিশ্চিত করাসহ যে কোন ষড়যন্ত্র প্রতিহত করার আহবান জানান।
অন্যান্য দাবীর মধ্যে কিশোরগঞ্জে কর্মসংস্থান সৃষ্টি, বন্ধ থাকা টেক্সটাইল মিলস-সুগার মিল চালু করা,যানজট নিরসনের জন্য পুরানথানা থেকে সতাল পর্যন্ত ফ্লাইওভার নিমার্ণ,শহরের প্রধান প্রধান সড়ক ও মোড় প্রশস্থ করা,গুরুত্বপূর্ণ স্থান সমূহে পাবলিক টয়লেট নিমার্ণ, নরসুন্দা নদের খননকাজ সম্পন্ন করে প্রবাহ ফিরিয়ে আনা, লুটপাট ঘুষ দূর্ণীতি বন্ধ করা, ইজিবাইক রিক্সা- ভ্যান শ্রমিকদের উপর পরিচালিত দমন- পীড়ন বন্ধ করাসহ শ্রমিক রেশনিং ব্যবস্থা চালু করার দাবী জানান।
বক্তাগন অতীতের সরকারগুলোর মত বর্তমান সরকারও তাদের ব্যর্থতার ষোলকলা পূর্ন করেছে উল্লেখ করে জকনগণের মুক্তি ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের জন্য শ্রমিক শ্রেণীর পক্ষের বামপন্থি সরকার প্রতিষ্ঠার জন্য আওয়াজ তোলার জন্য উৎসুক জনতার প্রতি আহবান জানান।
এসময় আরো উপস্থিত ছিলেন জেলা কমিটির সদস্য কমরেড দেবব্রত দাস দেবু, কামরুজ্জামান রিপন,শহিদুল ইসলাম, নারীনেত্রী রীতা বর্মন, শ্রমিক নেতা সাইফুল, রজব, বিমল, আশীষ, রইছউদ্দিনসহ বিভিন্ন সেক্টর নেতৃবৃন্দ।
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল রংমহল চত্বর থেকে শুরু হয়ে ইসলামিয়া সুপার মার্কেটে গিয়ে সংক্ষিপ্ত বক্তব্যের মাধমে শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category