আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সিরাজগঞ্জ শহররক্ষা বাঁধে ধস

সিরাজগঞ্জ প্রতিনিধি : টানা বর্ষণ ও যমুনা নদীতে পানি বৃদ্ধির ফলে হঠাৎ করেই সিরাজগঞ্জ শহর রক্ষা বাঁধে ধস দেখা দিয়েছে। এতে আতংকিত হয়ে পড়েছে শহরবাসী।

মঙ্গলবার (২৯ জুন) দুপুর থেকে শহর রক্ষা বাঁধের পুরাতন জেলখানা ঘাট এলাকায় এ ধস নামা শুরু হয়। কয়েক মুহুর্তের মধ্যেই ১০০ মিটার নদীগর্ভে বিলিন হয়ে গেছে। এদিকে পানি উন্নয়ন বোর্ড ধস ঠেকানোর জন্য বালিভর্তি জিওব্যাগ ডাম্পিং শুরু করে দিয়েছে।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. নাসির উদ্দিন জানান, মঙ্গলবার দুপুর থেকে হঠাৎ করেই শহর রক্ষা বাঁধের পুরাতন জেলখানা ঘাট অংশে ধস দেখা দেয়। মুহুর্তের মধ্যে প্রায় একশো মিটারের নদীগর্ভে বিলীন হয়ে গেছে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ শফিকুল ইসলাম জানান, টানা বর্ষণ ও নদীর পানির তীব্র স্রোতে ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়ে বাঁধের নিচ থেকে মাটি সরে গেছে। দুদিন আগেও আমরা এখানে ভাল অবস্থা দেখেছি। আজ (মঙ্গলবার) হঠাৎ করেই ধস দেখা দিয়েছে। ধস ঠেকাতে বালিভর্তি জিওব্যাগ ডাম্পিং শুরু করা হয়েছে।

খবর পেয়ে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ এবং জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কে,এম হোসেন আলী হাসান সহ জেলা আওয়ালীগের অন্যান্য নেতৃবৃন্দ ভাঙ্গনস্থল পরিদর্শণ করেন, পানিউন্নয়ন বোর্ডের অন্যান্য কর্মকর্তাগণ ধ্বস রোধে কাজ চালিয়ে যাচ্ছেন ।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category