আজ ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে ফিউচার কনসাল্টিং এর চলমান কাজে বাধা ও অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি : কিশোরগঞ্জে ফিউচার কনসাল্টিং এর চলমান কাজে বাধা ও ইঞ্জিনিয়ার মোঃ আনোয়ারুল হক আকন্দের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে ফিউচার কনসাল্টিং এর পক্ষে সাংবাদিক সম্মেলন অনুৃষ্টিত।

১০ ফেব্রুয়ারি বুধবার রাতে শহরের গাংচিল রেস্টুরেন্টের সম্মেলন কক্ষে ফিউচার কনসাল্টিং এর সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারদের আয়োজনে, বিল্ডিং নির্মাণ শ্রমিক, সাব-ঠিকাদার ও মালিক পক্ষের উপস্থিতিতে উক্ত সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ফিউচার কনসাল্টিং ও সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন- সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার মোঃ রফিকুল ইসলাম রবিন।
বক্তব্যে তিনি জানান, গত ০৭/০২/২০২১ ইং তারিখ সন্ধ্যা ৭টায় একটি কুচক্রি মহল ইঞ্জিনিয়ার জনাব মোঃ আনোয়ারুল হক আকন্দ B.Sc Engineer (Civil) MIEB-1428 সাহেবের নামে বিভিন্ন ভাবে অপপ্রচার চালাইতেছে এবং করিতেছে তা সত্যিই দুঃখ জনক। কিশোরগঞ্জে সরকার স্বীকৃত অনুযায়ী ৩ জন B.Sc Engineer (Civil) আছে যার মধ্যে উনিই সবচেয়ে সিনিয়র এবং সম্মানিত ব্যক্তি। এই ৩ জন সারা বাংলাদেশে ২০ তলা পর্যন্ত বিল্ডিং এর ডিজাইন করিতে পারবেন।
আর যারা ডিপ্লোমা ইঞ্জিনিয়ার তারা ৪ তলা পর্যন্ত বিল্ডিং এর ডিজাইন এবং ড্রয়িং করতে পারবেন।
ACI এবং BNBC Code অনুযায়ী Sand পাইলিং গ্রহনযোগ্য নয়, অপরপক্ষে ACI এবং BNBC Code অনুযায়ী Cast in situ পাইলে সর্বনিম্ন ১৬” ডায়া হবে। সেখানে কিন্তু কিছু অসাধু ডিপ্লোমা ইঞ্জিনিয়ার Cast in situ পাইল, Sand পাইলিং এবং ৮” ডায়া করে, যাহা বিল্ডিং এর জন্য খুবই বিপদজনক, যাহা দেশ ও জনগনের জন্য ক্ষতিকারক।

অপরান্তে জনাব মোঃ আনোয়ারুল হক আকন্দ সারা বাংলাদেশে এবং বিদেশি প্রজেক্টে কাজ করে থাকেন। এমতাবস্থায় কিছু কুচক্রি মহল কিশোরগঞ্জ জেলার একজন সিনিয়র ইঞ্জিনিয়ার মোঃ আনোয়ারুল হক আকন্দ স্যারকে বিভিন্ন ভাবে অপমান ও অপদস্থ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে,যাহা খুবই দঃখজনক।

আবার অনেক ইঞ্জিনিয়ার ভুয়া B.Sc Engineer (Civil) হিসাবে দাবী করে যাহা সত্যিই হাস্যজনক। শুধু তাই করে থেমে যায়নি লেলিয়ে দিয়েছে অসাধু কিছু সাব ঠিকাদারকে। এসব সাব ঠিকাদার বিভিন্ন সময় কিছু কু প্রস্তাব স্যারকে দেওয়া হয় যাহা জনাব ইঞ্জিনিয়ার মোঃ আনোয়ারুল হক আকন্দ স্যার সততার পরিচয় দিতে গিয়ে মেনে নেননি। তাই কু চক্রি মহল গুলা স্যারের নামে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। এবং সৎ সাব ঠিকাদার ভাই ও শ্রমিক ভাইদের হুমকি দিচ্ছে যাহা সৎ সাব ঠিকাদার ভাই ও শ্রমিক ভাইদের জীবনযাপন হুমকির মুখে পড়েছে। অতএব দেশ ও জনগনের স্বার্থে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া ও সামাজিকভাবে বয়কট করা বিশেষ প্রয়োজন।

ইঞ্জিনিয়ার জনাব মোঃ আনোয়ারুল হক আকন্দ সাহেবের পরিবারের প্রায় সকল সদস্য মুক্তিযোদ্ধে সরাসরি অংশ গ্রহন করিয়াছিল এবং এই মুজিব বর্ষে দেশ ও জনগনের উন্নয়ন মূলক কাজ করিতেছি, এই উন্নয়ন মূলক কাজে কিছু কুচক্রি মহল আমাদের ও সম্মানিত মালিক পক্ষদের, সৎ ঠিকাদার ভাইদের হুমকি দিয়ে চলমান কাজে বাধা ও বন্ধ করে দিচ্ছে।

আমরা আপনাদের (সাংবাদিক) মাধ্যমে এদের মুখোশ উম্মোচন করে দেশ ও সমাজের স্বার্থে লেখনির মাধ্যমে ছড়িয়ে দিবেন আশারাখি।

এসময় উপস্থিত ছিলেন -সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার মোঃ সাইফুল ইসলাম, মোজাম্মেল হক সানি,আমিনুল ইসলাম ও সোমা রানী কর্মকার, ভুক্তভোগী মালিক পক্ষের সলিল চন্দ্র সরকার, ব্যাংকার খাইরুল ইসলাম, আবু তাহা এনামুল হক, আঃ আলীম চৌধুরী, সাব-ঠিকাদার,নির্মাণ শ্রমিক’সহ অনেকেই।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category