আজ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ত্রিশাল ইউনিয়নে আ’লীগের দলীয় চেয়ারম্যান প্রার্থী হিসেবে জাকির হোসেন সরকারকে দেখতে চায় জনগন

ফাতেমা শবনম : আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ময়মনসিংহের ত্রিশাল উপজেলার গুরুত্বপূর্ণ ইউনিয়ন ৬নং ত্রিশাল ইউনিয়নের অন্যদলের প্রার্থীদের কাছ থেকে বিজয় ছিনিয়ে আনতে আওয়ামীলীগের একমাত্র মনোনয়ন প্রত্যাশী প্রার্থী জাকির হোসেন সরকারের দরকার।

ত্রিশাল ইউনিয়ন উপজেলার সাথে সংযুক্ত। আর আওয়ামীলীগ বিএনপির জন্য গুরুত্বপূর্ণ ইউনিয়ন এইটি। এই ইউনিয়ন থেকেই যে কোন দলের রাজনীতি পরিচালিত হয়ে থাকে। ইউনিয়নটিতে আওয়ামীলীগ, বিএনপির প্রভাবশালী নেতারা এই ইউনিয়নের বাসিন্দা। ৬নং ত্রিশাল ইউনিয়নের বাসিন্দা বর্তমান জাতীয় সংসদ সদস্য ও ধর্ম মন্ত্রণালয় সম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব হাফেজ মাওলানা রুহুল আমীন মাদানী এমপি। এছাড়াও অতীতে আওয়ামীলীগের তিনবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন এই ইউনিয়ন থেকে। এই ইউনিয়ন থেকে অতীতে আওয়ামীলীগের ত্যাগী ও পরিচিতি নেতাদের মনোনয়ন না দেওয়ায় বার বার বিএনপির সমর্থিত নেতাদের কাছে চেয়ারম্যান প্রার্থীর পরাজিত হতে হয়েছে। আর ইউনিয়নে আওয়ামীলীগের চেয়ারম্যান না হওয়ায় বার বার আওয়ামীলীগের গবীর অসহায় ত্যাগী নেতা কর্মী ও জনসাধারণ বঞ্চিত হচ্ছে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড থেকে। সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড প্রচার ও প্রকাশনা পেয়েছে সীমিত আকারে।
নষ্ট হয়েছে হাজার হাজার আওয়ামী সমর্থক। বর্তমান সরকারের উন্নয়নের সাথে তাল মিলিয়ে বিএনপির উপজেলার প্রথম শ্রেণির নেতাদের কাছ থেকে জনপ্রিয়তায় প্রতিযোগীতা করে চেয়ারম্যান ছিনিয়ে আনতে পারেন একমাত্র প্রার্থী জাকির হোসেন সরকার। এই জাকির হোসেন সরকার ইউনিয়নের ১নং ওয়ার্ডের ছলিমপুর গ্রামের স্থায়ী বাসিন্দা। এলাকায় একটি ওয়ার্ড ভেঙ্গে দুটি ওয়ার্ড করা হয়েছে। দুই ওয়ার্ডে ৬হাজর ৫শত ভোট রয়েছে। এই বিশাল ভোট ব্যাংক জাকির হোসেন সরকারকে নির্বাচনে বিজয়ী করতে বিশাল সহায়ক হবে। জাকির হোসেন সরকারের ছোট পরিচিতি ১৯৯৪ সাল থেকেই থেকেই ছাত্রলীগ মিছিল মিটিংয়ে অংশ গ্রহন করতেন। তখনকার সময়ে ত্রিশালের সবচেয়ে জনপ্রিয় ক্লাব শেখ রাসেল স্মৃতি সংসদে সমাজ কল্যাণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।এর পর উপজেলা ছাত্রলীগের বিভিন্ন কর্মসূচীতে অংশগ্রহন করেন। ২০০১সালে বিএনপি জামাত জোট সরকারের আমলে বিভিন্ন সময় পুলিশী হয়রানীর শিকার হন এই নেতা। এই জাকির হোসেন সরকার উচ্চ শিক্ষিত হয়েও কর্মময় জীবনে রাজনীতিকে কাছে পাওয়ার জন্য বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে চাকুরীর চিন্তা বাদ দিয়ে ব্যবসায়ী হিসেবে সমাজে প্রতিষ্ঠিত হয়েছেন। উপজেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করতে চেয়ে ত্রিশাল জুড়েই ছাত্রলীগের বিশাল একটি ব্যানার তৈরী করেছিলেন যা আজকের রাজনীতিতে অনেকেই যুক্ত। জাকির হোসেন সরকার উপজেলা ছাত্রলীগ সভাপতি হতে না পারলেও দলের প্রতি কখনোই অাস্থা হারাননি। বর্তমান জাতীয় সংসদ সদস্য হাফেজ রুহুল আমিন মাদানী এমপির খুব কাছাকাছি থেকেছেন যা আজো আছেন। দলের নিষ্ঠাবান এই নেতা ত্রিশালের সর্বস্তরের নেতাকর্মীর সুপরিচিত ও আস্থাবান। এই নেতার দীর্ঘসময় রাজনীতি নিয়ে টিকে থাকা আর তার ধৈয্য সাহসিকতার কথা ত্রিশাল ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতা কর্মীরা মূল্যয়ন করতে চেয়ারম্যান হিসেবে দেখতে চেয়ে দলের কাছে নৌকার মনোনয়ন চাইতে সাহস যোগিয়েছেন।
আর জনগনের চাওয়া থেকেই জাকির হোসেন সরকার ইউনিয়ন জুড়েই দীর্ঘদিন ধরে মাঠে গণসংযোগ করে বেড়াচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category