আজ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জ পৌরসভায় ১১১ কোটি টাকার বাজেট ঘোষণা করলেন মেয়র

নিজস্ব  প্রতিনিধি : কিশোরগঞ্জ পৌরসভায় সাংবাদিক সম্মেলনের মাধ্যমে ২০২৪-২০২৫ অর্থবছরে ১১১ কোটি টাকার বাজেট ঘোষণা করলেন মেয়র পারভেজ।
১ জুলাই বেলা ১১টায় পৌর মিলনায়তনে বাজেট ঘোষণা উপলক্ষে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে ২০২৪-২০২৫ অর্থবছরে কিশোরগঞ্জ পৌরসভার ১১১ কোটি ২৬ লাখ ১৬ হাজার ২০৩.৪৯ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।
এতে কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মো. পারভেজ মিয়া আনুষ্ঠানিকভাবে ২০২৩-২০২৪ অর্থ বছরের সংশোধিত এবং ২০২৪-২০২৫ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন।
বাজেটে  শিক্ষা, স্বাস্থ্য, চিত্তবিনোদন, তথ্যপ্রযুক্তি, পানি সরবরাহ, বর্জ সংগ্রহ ও অপসারণ ব্যবস্থাপনা, জলাবদ্ধতায় ড্রেন, রাস্তা ও অবকাঠামো নির্মাণ, মেরামত ও সংস্কার, শহরের লাইটিং ও অবকাঠামো উন্নয়নকরণ, পরিচ্ছন্নতা ও যানযট নিরসনে রাস্তা প্রসস্থকরণেও গুরুত্ব দেয়া হয়েছে।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতের আয় ধরা হয়েছে ২১ কোটি ৬০ লাখ ৩০ হাজার ৭৫৭ টাকা, পানি সরবরাহ খাতে আয় ধরা হয়েছে ৪ কোটি ৭০ লাখ টাকা, উন্নয়ন (সরকারি অনুদান ও রাজস্ব) খাতে আয় ধরা হয়েছে ৩ কোটি ৩৩ লাখ ৮৬ হাজার ৫৮২ টাকা, প্রকল্প খাতে আয় ধরা হয়েছে ৭৯ কোটি ৪০ লাখ ৪৫ হাজার ৮৬৩ টাকা এবং মূলধন খাতে ২ কোটি ২১ লাখ টাকা ৭১ হাজার টাকা আয় ধরা হয়েছে।

১ কোটি ৮২ লাখ ৫৫ হাজার ৫৪৪ টাকা উদ্বৃত্ত দেখিয়ে প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতের ব্যয় ধরা হয়েছে ২০ কোটি ৭৫ লাখ ৬৩ হাজার টাকা, পানি সরবরাহ খাতে ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ৩৬ লাখ ২৫ হাজার ৩২৩ টাকা, উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৩৩ লাখ ৬৮ হাজার ৫৮২ টাকা, প্রকল্প খাতে ব্যয় ধরা হয়েছে ৭৯ কোটি ১৫ লাখ ৫৩ হাজার ৭৫৩ টাকা এবং মূলধন খাতে ১ কোটি ৮২ লাখ ৫০ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে।

বাজেটোত্তর সাংবাদিক সম্মেলনে অন্যদের মধ্যে প্যানেল মেয়র আব্দুল গণি মিয়া, মহিলা কাউন্সিলার মুনতাহা আক্তার শাওন, হাসিনা হায়দার চামেলি ও মাহমুদা আক্তার, কাউন্সিলর মো. সুলতান মিয়া, ইসমাঈল হোসেন ইদু ও মতিউর রহমান মতি, পৌর নির্বাহী কর্মকর্তা মো. হাসান জাকির বাপ্পী, নির্বাহী প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম, সহকারী প্রকৌশলী মিজানুর রহমান, উপ-সহকারী প্রকৌশলী ফারুক আহমেদ, হিসাবরক্ষণ কর্মকর্তা মো. জাকির হোসেন প্রমুখ ছাড়াও পৌরসভার অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category