আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ডেঙ্গু মশা নির্মূলে মশক নিধন ও পরিচ্ছন্ন অভিযানের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুর প্রাদুর্ভাবে কিশোরগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে ডেঙ্গু নিয়ন্ত্রণে মশক নিধন ও পরিচ্ছন্ন অভিযান শুরু করেছে কিশোরগঞ্জ পৌরসভা।

৪ জুন মঙ্গলবার সকালে এ অভিযানের উদ্বোধন করেন পৌরমেয়র মাহমুূদ পারভেজ।
ডেঙ্গু নিয়ন্ত্রণে মশক নিধন ও পরিচ্ছন্ন অভিযান উদ্বোধন কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পৌরমেয়র মাহমুদ পারভেজ জানান, সারাদেশে ডেঙ্গুর প্রাদুর্ভাবে কিশোরগঞ্জ পৌরসভায় মশক নিধন ও পরিচ্ছন্ন অভিযান শুরু করেছে। যা মাসের অধিক প্রতিদিন সকাল থেকে বিকাল পর্যন্ত ৮টি ফগার মেশিন ও ১৫টি স্প্রে মেশিন দ্বারা মশক নিধন অভিযান পরিচালনা করা হবে। আমাদের কাছে প্রায় একহাজার লিটার ওষুধ মজুদ রয়েছে। ধারাবাহিকভাবে ডেঙ্গু নিয়ন্ত্রণে শহর থেকে শহরতলির প্রত্যেকটি ওয়ার্ডে মেশিন দ্বারা মশক নিধন অভিযান অব্যাহত থাকবে। যতদিন পর্যন্ত ডেঙ্গু নিয়ন্ত্রণে না আসবে ততদিন পর্যন্ত পৌরসভার বিভিন্ন ড্রেন ও জলাশয়সহ সর্বত্র মশার কীটনাশক প্রয়োগ করা হবে। এছাড়া মশার প্রজননস্থল ধ্বংস করতে পরিচ্ছন্ন কার্যক্রমও অব্যাহত থাকবে। আর এ পরিচ্ছন্ন কার্যক্রমকে সফল করতে পৌরবাসীর আন্তরিক সহযোগিতাও কামনা করছি।
মশক নিধন ও পরিচ্ছন্ন অভিযান ব্যবস্থাপনায় কাজ করে যাচ্ছে পৌরসভার সকল কাউন্সিলরবৃন্দ  পৌর সচিব হাসান জাকির বাপ্পী, নির্বাহী প্রকৌশলী মোঃ রফিকুল ইসলামসহ পৌরসভার অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
এসময় উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা কাউন্সিলর হাসিনা হায়দার চামেলি, পৌর সচিব হাসান জাকির বাপ্পী, নির্বাহী প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম, সহকারী প্রকৌশলী মিজানুর রহমান, উপ-সহকারী প্রকৌশলী ফারুক আহমেদ ও আজিজুল হক জুয়েল এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও পৌরসভার অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category