আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জ পৌরসভায় দুই কোটি টাকার সড়ক ও ড্রেনেজ উন্নয়ন কাজের উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি :কিশোরগঞ্জ পৌরসভায় প্রায় দুই কোটি টাকা ব্যয়ে চারটি প্রকল্পে গুরুত্বপূর্ণ তিনটি সড়ক ও ড্রেনেজ উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৫ মে) দুপুরে পৌর মেয়র মাহমুদ পারভেজ এসব সড়ক ও ড্রেনেজ উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

ড্রেন ও সড়কগুলো হচ্ছে, চরশোলাকিয়া আজিজিয়া মাদ্রাসা মোড় থেকে মাসুদ হিলালীর বাড়ি হয়ে ঈদগাহ মাঠ পর্যন্ত আরসিসি ড্রেন ও কার্পেটিং রাস্তা, বড়বাজার মাছ মহাল থেকে ধান মহাল পর্যন্ত ও বত্রিশ জেলা স্মরণী মোড় থেকে নগুয়া বাসস্ট্যান্ড পর্যন্ত কার্পেটিং।

লোকাল গভর্মেন্ট কোভিট-১৯ রেসপন্স এন্ড রিকভারী প্রজেক্ট ২০২৩-২৪ (এলজিসিআরআরপি) প্রকল্পে
এই তিনটি সড়ক ও একটি ড্রেন উন্নয়ন কাজে ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৯২ লাখ ৫৮ হাজার ৪৯০ টাকা।
এর মধ্যে, চরশোলাকিয়া আজিজিয়া মাদ্রাসা মোড় থেকে মাসুদ হিলালীর বাড়ি হয়ে ঈদগাহ মাঠ পর্যন্ত (৩৯৫ মিটার আরসিসি ড্রেন) ৫৯ লাখ ৩৫ হাজার ৩’শ ৮৭ টাকা ও (৩৯৫ মিটার কার্পেটিং রাস্তা) ৩১ লাখ টাকা, বড়বাজার মাছ মহাল থেকে ধান মহাল পর্যন্ত (১৫০ মিটার) ১৩ লাখ ৭৪ হাজার টাকা ও বত্রিশ জেলা স্মরণী মোড় থেকে এতিমখানা হয়ে নগুয়া বাসস্ট্যান্ড পর্যন্ত (৮১০ মিটার কার্পেটিং) ৮৮ লাখ ৪৯ হাজার ৩ টাকা ব্যয় ধরা হয়েছে।
সড়ক ও ড্রেনেজ উন্নয়ন কাজের উদ্বোধনকালে পৌর মেয়র মাহমুদ পারভেজ বলেন, এই ড্রেন ও সড়কগুলোর বেহাল দশার কারণে পৌরবাসী ও মাঠে আগত মুসুল্লিদের যাতায়াতের ক্ষেত্রে অনেক দুর্ভোগ পোহাচ্ছিলেন। আজ যে ড্রেন ও সড়কগুলোর উন্নয়ন কাজ উদ্বোধন করা হয়েছে তা সম্পন্ন হলে তাদের সেই দুর্ভোগ ও কষ্ট লাঘব হবে। উন্নয়ন কাজ চলমান অবস্থায় দেখবাল করার জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও গণমান্য ব্যক্তির প্রতি অনুরোধ জ্ঞাপন করেন তিনি।
সড়ক ও ড্রেনেজ উন্নয়ন কাজ উদ্বোধনের সময় পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. রফিকুল ইসলাম, ৪নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর মো: সুলতান মিয়া, ৪,৭,৯ ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর হাসিনা হায়দার চামেলি, সাবেক পৌর কাউন্সিলর মিন্টু হিলালী, ৬নং ওয়ার্ড কাউন্সিলর ইয়াকুব সুমন, ৯নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, সহকারী প্রকৌশলী মিজানুর রহমান, উপ-সহকারী প্রকৌশলী ফারুক আহমেদ ও আজিজুল হক জুয়েল এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category