আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

তাড়াইল বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড, দোকান ও বসতবাড়ি পুড়ে ছাই

হুমায়ুন রশিদ জুয়েল : কিশোরগঞ্জের তাড়াইল বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৮টি ব্যবসা প্রতিষ্ঠান ও ৫টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন।

সোমবার দুপুর ১১.৩০মিনিটে হাজী গোলাম হোসেন উচ্চ বালিকা বিদ্যালয়ের গেট সংলগ্ন বাজারের গোরস্থান মার্কেট এলাকার নুর ইসলাম সুপার মার্কেটে অগ্নিকাণ্ড ঘটে।

পুলিশ, ফায়ার সার্ভিস, ব্যবসায়ী ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, দুপুর ১১. ৩০ মিনিটে নুর ইসলাম সুপার মার্কেটের একটি পেট্রোলের দোকানে সিগারেটের আগুন থেকে আগুন লাগার সূত্রপাত ঘটেছে বলে ধারণা করা হয়। আগুন লাগার পর পরই দ্রুত আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে তাৎক্ষণিক তাড়াইল ফায়ার সার্ভিসের ২টি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে। এ ছাড়া পার্শ্ববর্তী উপজেলা করিমগঞ্জ ও ময়মনসিংহের নান্দাইল উপজেলা থেকে ফায়ার সার্ভিসের একটি করে ইউনিট এবং কিশোরগঞ্জ জেলা শহর থেকে ২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে তৎপরতা শুরু করে।

এ ছাড়া তাড়াইল থানার ওসি মো. মনসুর আলী আরিফের তদারকিতে পুলিশ ও স্থানীয়রা আগুন নেভানোর কাজে অংশ নেন।
এবিষয়ে তাড়াইল থানা ওসি মনসুর আলী আরিফ এর সাথে কথা হলে তিনি বলেন, এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এর আগেই অন্তত ৮টি দোকান ও ৫টি বসতঘর সম্পূর্ণ পুড়ে যায়।

এদিকে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেন তাড়াইল উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন।
এবং তার সাথে কথা হলে তিনি জানান, খবর পেয়ে ঘটনাস্থলে আসি, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস কর্মী সর্বোচ্চ চেষ্টা করে এক ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনেন।

কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক মোহাম্মদ এনামুল হক জানান, সিগারেটের আগুন থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। এ ব্যাপারে একটি তদন্ত টিম গঠন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category