আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সুষ্ঠু নির্বাচনের দাবিতে তাড়াইলে নাগরিক সমাজের মতবিনিময় সভা অনুষ্ঠিত 

হুমায়ুন রশিদ জুয়েল : কিশোরগঞ্জের তাড়াইলে শান্তিপূর্ণ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠানে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, রাজনৈতিক নেতৃবৃন্দ ও নাগরিক সমাজের করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে ।

সোমবার (৬ মে) তাড়াইল উপজেলা প্রশাসন ও পিস ফেসিলেটর (পিএফজি’র) আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে বেলা ১১ টায় আসছে ২৯ মে সুষ্ঠু উপজেলা পরিষদ নির্বাচনের দাবিতে উক্ত নাগরিক সমাজের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের আঞ্চলিক সমন্বয়কারী জয়ন্ত কর এর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তাড়াইল মডেল থানার অফিসার ইনচার্জ মনসুর আলী আরিফ। এছাড়াও উপস্থিত ছিলেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর ইউনিয়ন সমন্বয়কারী সহ এলাকা সমন্বয়কারী খায়রুল বাশার রাসেল। আরোও উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ২৯ মে তাড়াইল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ জহিরুল ইসলাম ভূঁইয়া শাহীন ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী গিয়াস উদ্দিন লাকী। পাশাপাশি মতামত বিনিময় করেন ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নাজমুল হক আকন্দ, আবুল কাশেম খান, শাহ আলম সিদ্দীকি, গোলাপ মিয়া ও দেলোয়ার হোসেন আলো, সংরক্ষিত মহিলা আসনের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী দিলোয়ারা খানম, বিলকিস রহমান, বেগম আকতার, খাদিজা আকতার লাকী, খাদিজা আকতার আশা ও হোসনে আরা পুতুল। এছাড়াও উপজেলার তালজাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু জাহেদ ভুঁইয়া, ধলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আফরোজ আলম ঝিনুক, জাওয়ার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইমদাদুল হক রতন, দামিহা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান একে মাইনুজ্জামান নবাব, তাড়াইল-সাচাইল সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইম দাদ খান নওশাদ, সাবেক দিগদাইড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সারোয়ার আলম, গোলাপ ভুঁইয়া। প্রার্থীগণ তাদের বক্তব্যে নির্বাচনের দিন ভোটের পরিবেশ যেন সুষ্ঠ ও সুন্দর থাকে উপজেলা প্রশাসন ও আইনশৃংখলার প্রতি উদাত্ত আহ্বান রাখেন। এতে উপজেলা নির্বাহী অফিসার ও রিটারনিং অফিসার আল মামুন বলেন,নির্বাচন আচরণবিধি কেউ লংঘন করলে কাউকে ছাড় দেওয়া হবে না। তাড়াইল থানা ওসি মনসুর আলী আরিফ বলেন, উপজেলা নির্বাচনে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে আমরা তাকে শক্ত হাতে দমন করব এবং আইনগত ব্যবস্থা নেওয়া হবে।এছাড়াও লক্ষ্য করা গেছে, মতবিনিময় সভায় নাগরিক সমাজের নেতৃবৃন্দসহ তাড়াইল উপজেলার বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category