আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ত্রিশালে প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনার সার ও বীজ বিতরণ

মোঃ আসাদুল ইসলাম মিন্টু ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধিঃ

চলতি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ময়মনসিংহের ত্রিশালে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে উপজেলা কৃষি অফিস মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনের সংসদ সদস্য ও শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান এমপি।

এতে সভাপতিত্ব করেন ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার জুয়েল আহমেদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন উপজেলা কৃষি অফিসার তানিয়া রহমান।

উল্লেখ্য, ২০২৪-২০২৫ মৌসুমে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এবার উপজেলার সুবিধাভোগী ৩ হাজার ৩৫০ প্রান্তিক কৃষকের প্রত্যেকে বিঘা প্রতি পাঁচ কেজি উপশী বীজ, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে পাচ্ছেন।

ত্রিশাল উপজেলা কৃষি কর্মকর্তা তানিয়া রহমান বলেন, ‘যাচাই-বাছাই করে প্রকৃত প্রান্তিক চাষিদের তালিকা করে তাদের মাঝে প্রণোদনার এ সার ও বীজ বিতরণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। পাঁচ কেজি উপশী বীজ, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার দিয়ে কৃষক তার এক বিঘা জমি চাষাবাদ করতে পারবেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category