আজ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

এবারও রমজানে ১০ টাকা লিটারে দুই টন দুধ বিক্রি করবেন এরশাদ

নিজস্ব প্রতিনিধি : কিশোরগঞ্জে রমজান জুড়ে ১০ টাকা লিটারে ২ টন দুধ বিক্রি করবেন এরশাদ উদ্দিন।
দুর্মূল্যের বাজারে এবারের রমজানে সাধারণ মানুষের কথা চিন্তা করে এক টাকা লিটার দুধ বিক্রি করবেন কিশোরগঞ্জের ব্যবসায়ী আলহাজ মো. এরশাদ উদ্দিন। জেলার করিমগঞ্জ উপজেলার রৌহা গ্রামের বাড়িতে এরশাদ উদ্দিনের প্রতিষ্ঠিত জেসি এগ্রো ফার্ম থেকে রমজানের ৩০ দিনে দুই টন দুধ বিক্রি করবেন তিনি। গত বেশ কয়েক বছর ধরে তিনি প্রতি লিটার দুধ ১০ টাকায় থেকে সর্বনিম্ন এক টাকা পর্যন্ত বিক্রি করেন। গতকাল ৩ মার্চ রাতে এক ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন এরশাদ উদ্দিন। তিনি তার ফেসবুক স্ট্যাটাসে উল্লেখ করেন, আমি প্রথম থেকে ভেবেছিলাম দুধ ফ্রি দিবো। কিন্তু ভাবলাম রমজান মাসে দুধ ফ্রি দিবো কে কি মনে করবে। তাই আমি সামান্য রেটে ১০ টাকায় বিক্রয়ের সিদ্ধান্ত নেই। আজকে আমি সিদ্ধান্ত নিয়েছি, প্রতি লিটার দুধ সর্বোচ্চ ১০ টাকা ও অসহায়দের জন্য বিনামূল্যে সরবরাহ করবো ইনশাআল্লাহ। এরশাদ উদ্দিন বলেন, এই উদ্যোগ কারোর বাহবা নেয়ার জন্য না। আমার উদ্দেশ্য হলো আমার জায়গা থেকে মানুষের জন্য সামান্য কিছুও যদি করা যায়, ইফতার ও সেহরির সময় সাধারণ মানুষ দুধ পান করে মন থেকেই দোয়া করবেন, তাতেই আল্লাহ খুশি হবেন।
আমি বিশ্বাস করি, আমরা প্রত্যেকেই প্রত্যেকের জায়গা থেকে দেশ ও দেশের মানুষের জন্য ভালো কিছু করার চেষ্টা করলে আমাদের দেশকে আরও সামনে এগিয়ে নিয়ে যেতে পারবো।
প্রসঙ্গত, মো. এরশাদ উদ্দিন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য ও বাংলাদেশ স্টিল মিল স্কেল রি-প্রসেস অ্যান্ড এক্সপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি। তিনি নিজের নামে একটি মানবকল্যাণ ফাউন্ডেশন করে এলাকার হতদরিদ্র, প্রান্তিক ও সাধারণ মানুষকে নানা ধরনের সহযোগিতা প্রদান করে আসছেন। মানুষের যেকোনো দুর্যোগ-দুর্বিপাকে তাদের পাশে দাঁড়িয়ে সহযোগিতা করে আসছেন তরুণ এই শিল্পোদ্যাক্তা। গত চার বছর আগে তিনি জেসি এগ্রো ফার্ম নামে একটি গরুর খামার গড়ে তুলেছেন। সেখানে ৪ শতাধিক গরু রয়েছে। যার মধ্যে দুধালো গাভী থেকে গড়ে প্রতিদিন ৭০-৭৫ লিটার দুধ পাওয়া যায়। রমজানের শুরু থেকে শেষ দিন পর্যন্ত ১০ টাকা লিটার করে সাধারণ মানুষের মাঝে টোকেন মূল্যে বিক্রি করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category