আজ ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নারীর শিক্ষা বিস্তারে মালালা ফান্ডের ভূমিকা শীর্ষক সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি ঃ কিশোরগঞ্জের হোসেনপুরে মালালা ফান্ডের নারীদের শিক্ষা বিস্তারে কার্যকরী ভূমিকা ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

ফ্যামিলি টাইস ফর উইমেন ডেভেলাপমেন্ট এর আয়োজনে বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে উপজেলা পরিষদের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

ফ্যামিলি টাইস ফর ওমেন ডেভেলপমেন্ট এর নির্বাহী পরিচালক খুজিস্থা বেগম জোনাকীর সভাপতিত্বে, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- হোসেনপুর উপজেলার নির্বাহী অফিসার অনিন্দ্য মন্ডল।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হোসেনপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ। উপজেলা ভূমি কর্মকর্তা (এসিল্যান্ড) নাশিতা-তুল ইসলাম, অফিসার ইনচার্জ (ওসি) মো. আসাদুজ্জামান টিটু, হোসেনপুর প্রেসক্লাবের সভাপতি প্রদীপ কুমার সরকার।
ফ্যামিলি টাইসের সাধারন সম্পাদক শামীমা বেগম রিমার সঞ্চালনা প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণের বক্তব্যের আগে প্রজেক্ট এর কার্যক্রম তোলে ধরেন প্রোগ্রাম অফিসার আনোয়ার হোসেন।
প্রধান অতিথির বক্তব্যে ইউএনও অনিন্দ্য মন্ডল বলেন, মালালা ফান্ড নারী শিক্ষা বিস্তারে যে কার্যকরী প্রকল্প হাতে নিয়েছে, নিঃসন্দেহে এ কার্যক্রমের মাধ্যমে মালালা ইউসুফজাই এর মতো হোসেনপুরেও নারীনের্তৃত্ব তৈরি হবে।

নির্বাহী পরিচালক খুজিস্থা বেগম জোনাকী মালালা ফান্ডের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে তার বক্তব্যে বলেন , নারী শিক্ষার্থীদের গুনগত শিক্ষা, বল্যবিবাহ রোধ, এবং নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে ফ্যামিলি টাইস মোট ছয়টি শিক্ষা প্রতিষ্ঠানে মালালা ফান্ডের কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। নারীকে শিক্ষিত করে গড়ে তোলার দ্বারাই সম্ভব সমাজকে উন্নতির দিকে নিয়ে যাওয়া। এক্ষেত্রে তিনি সকল প্রতিষ্ঠানের শিক্ষক ও অভিভাবকদের কাছে সহযোগিতা প্রত্যাশা করেন।


এসময় তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ চল্লিশজন অভিভাবক ও মালালা ফান্ডের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category